1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অস্কারে মনোনীত ‘আরআরআর’

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩

এসএস রাজামৌলি পরিচালিত এবং রাম চরণ, জুনিয়র এনটিআর ও আলিয়া ভাট অভিনীত ভারতের দক্ষিণী সিনেমা ‘আরআরআর’-এর আরও একটি আন্তর্জাতিক খেতাব জয়ের হাতছানি। এ ছবির হাত ধরেই কি ফের ভারতে আসবে আরও একটি অস্কার পুরস্কার? আপাতত সেই আশায় প্রতিবেশী দেশটি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) প্রকাশ্যে এসেছে ৯৫তম অস্কারের পূর্ণ মনোনীত তালিকা। সেখানে জায়গা করে নিয়েছে এসএস রাজামৌলির ‘আরআরআর’ ছবিটি। সেরা অরিজিন্যাল গান বিভাগে মনোনয়ন পেয়েছে এই ছবির গান ‘নাটু নাটু’।

এ খবর পাওয়ার পর স্বাভাবিকভাবেই আনন্দ বাঁধ মানছে না ছবির সঙ্গে সংশ্লিষ্টদের। অভিনেতা রাম চরণ এই বিষয়ে টুইট করে লেখেন, ‘কী দারুণ খবর! নাটু নাটুকে অস্কারের মনোনয়ন পেতে দেখে সত্যিই অত্যন্ত গর্ব হচ্ছে। আরও একটি গর্বের মুহূর্ত আমাদের জন্য, গোটা দেশের জন্য।’ তিনি এসএস রাজামৌলিসহ গোটা টিমকে শুভেচ্ছা জানিয়েছেন।

বাদ যাননি জুনিয়র এনটিআরও। তিনি তার টুইটারে এই ছবির গোটা টিমকে ধন্যবাদ জানিয়েছেন। অভিনেতা লিখেছেন, ‘শুভেচ্ছা এমএম কিরাবাণী (গানটির গীতিকার)। এই গানটি আমার জীবনে চিরকাল একটা বিশেষ জায়গা অর্জন করে থাকবে।’

অভিনেতা ও রাজনীতিক চিরঞ্জীবী লিখেছেন, ‘আর এক ধাপ বাকি। সেরা অরিজিন্যাল গান বিভাগে মনোনয়ন পাওয়ার জন্য অনেক অনেক শুভেচ্ছা এমএম কিরাবাণী এবং এসএস রাজামৌলিসহ গোটা টিমকে।’ কিরাবাণীও এই খবর শোনার পর টুইটারে লেখেন, ‘আমার টিমকে অনেক শুভেচ্ছা। সবাইকে অনেক শুভেচ্ছা।’

‘আরআরআর’ ছবিটি একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি, যার প্রেক্ষাপট ভারতের প্রাক-স্বাধীনতা সময়। দুই স্বাধীনতা সংগ্রামীর জীবনের ঘটনা তুলে ধরা হয়েছে এখানে। মূল চরিত্রে অভিনয় করেছেন রাম চরণ ও জুনিয়র এনটিআর। সঙ্গে আলিয়া ভাট এবং অজয় দেবগনকেও দেখা গেছে। ছবিটি ইতোমধ্যে একটি গোল্ডেন গ্লোবস, দুটি ক্রিটিক্স চয়েজ অ্যাওয়ার্ড পেয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ