1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শেখ হাসিনাকে অভিনন্দন জানালেন শি জিনপিং

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর পুনরায় প্রধানমন্ত্রী হওয়ায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। চীনা প্রেসিডেন্টের পক্ষ থেকে আজ বৃহস্পতিবার এক শুভেচ্ছাবার্তা এ অভিনন্দন জানানো হয়। এছাড়া শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী লি কিয়াং।

শুভেচ্ছাবার্তায় জিনপিং বলেছেন, চীন ও বাংলাদেশ প্রতিবেশি বন্ধু দেশ। কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর গত ৪৯ বছরে চীন ও বাংলাদেশ পারস্পরিক সহযোগিতা, বন্ধুত্ব ও সম্মান বজায় রেখেছে। চীন এবং বাংলাদেশ একে অপরের স্বার্থের সঙ্গে সম্পর্কিত বিষয়গুলোতে পরস্পরকে দৃঢ়ভাবে সমর্থন করে এবং যৌথভাবে প্রতিটি দেশের উন্নয়ন ও পুনরুজ্জীবনের কাজ করে।

শি জিনপিং আশা প্রকাশ করে বলেছেন, গত আগস্টে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তিনি যে গুরুত্বপূর্ণ ঐকমত্যে পৌঁছেছিলেন, তা বাস্তবায়নের জন্য চীন ও বাংলাদেশ যৌথ প্রচেষ্টা চালাবে। দুই দেশের মধ্যে রাজনৈতিক পারস্পরিক আস্থা বৃদ্ধি, ঐতিহ্যগত বন্ধুত্বকে উন্নীত, উন্নয়ন কৌশলগুলোকে আরও সমন্বিত এবং প্রচারে দুই দেশ কাজ করবে। আর চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে নতুন উচ্চতায় উন্নীত করতে বেল্ট অ্যান্ড রোড সহযোগিতায়ও একসঙ্গে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন চীনা প্রেসিডেন্ট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চীনের প্রধানমন্ত্রী লি কিয়াংও অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে চীন ও বাংলাদেশের রাজনৈতিক পারস্পরিক বিশ্বাস আরও গভীর হয়েছে এবং বেল্ট অ্যান্ড রোড সহযোগিতায় ফলপ্রসূ ফলাফল অর্জন করেছে।

চীনের প্রধানমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাঁর দেশ দ্বিপাক্ষিক বন্ধুত্বপূর্ণ ও পারস্পরিক উন্নয়নে কাজ করতে প্রস্তুত, যাতে দুই দেশই আরও লাভবান হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ