1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আল জাজিরার ভয়াবহ মিথ্যা রিপোর্ট – DHL এর ফেইক ডকুমেন্ট উন্মোচিত

অমি রহমান পিয়াল : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১

চ্যালেঞ্জ দিয়েছিল মিথ্যাবাদী জামাত শিবির আর বিএনপি’র একটিভিস্টরা – খালি- “প্রমাণ দেন আল জাজিরা মিথ্যা বলছে!” হাজারো প্রমাণ না, আমরা একটা দেবো।
আল জাজিরা তাদের মুভিতে ডিএইচএলের একটি ছবি ব্যবহার করেছে, রিসিপ্টের ছবি। যদিও রিসিপ্টের উপরে ১৮ মার্চ ২০১৯ লেখা, ধরেই নিলাম এটা কোনো ইনকোয়ারির জবাব। সেইখানে তাদের শিপমেন্ট নম্বর 1494602955, ১৩ জানুয়ারি ২০১৫ বেলা ১১/৫৫তে বুদাপেস্ট হাঙ্গেরির ঠিকানায় ডেলিভারি দেয়া হয়েছে।
রিসিপ্টের নিচে Additional Shipment Details দেয়া। সেখানে বলা হয়েছে প্রেরক মেজর সামিউর রশীদ, আর তার ঠিকানাও দেওয়া হয়েছে। সেখানে আরো দেয়া আছে কয়টার সময় প্যাকেজটা পিকাপ করা হয়েছে। সেখানে লেখা ১১ জানুয়ারি ২০১৫, বেলা ১২-৪৬ এ এটা পাঠানোর জন্য জমা দেওয়া হয়েছে। আল জাজিরার দাবি বিজিবির ওই মেজর সামিউর রশীদ ওই প্যাকেজে করে ভুয়া কাগজপত্র পাঠিয়েছে বুদাপেস্টে।
ডিএইচএলের একজন উচ্চপদস্থ কর্মকর্তাকে ফেভার হিসেবে আমি ওইদিন ঢাকা থেকে পাঠানো সব পার্সেলের লগটা চেয়েছি। উনি ৯ জানুয়ারি ২০১৫ থেকে ১৩ জানুয়ারি ২০১৫ তারিখ এর লগ আমাকে দিয়েছেন । আমি এখানে ১১ জানুয়ারি ২০১৫ ঘড়ির ০০-০১ থেকে রাত ২৩-৫৯ পর্যন্ত প্রায় ২৪ ঘন্টার লগ দিয়েছি তিনটা ছবিতে।
ছবির বা দিকে আছে প্রথমে শিপমেন্ট আইডি, তারপর কলামে কোথা থেকে যাচ্ছে ঢাকার কোড DAC, তারপর কলামে কোথায় যাচ্ছে বুদাপেস্ট হলে দেখাবে BUD, একটা আছে BOD, ওইটা ফ্রান্সের বোর্দোর কোড। তারপরের কলামে কোন তারিখে কয়টার সময় প্যাকেট জমা দেয়া হয়েছিল তার বিবরণ, তারপর প্রেরকের নাম, একাউন্ট নম্বর, তারপর প্রাপকের নাম। না আছে শিপমেন্ট আইডির মিল, না আছে প্রেরকের নামের সাথে কারো মিল, ওই সময়ের কয়েক মিনিট আগে আর পরে ব্রিটিশ কাউন্সিল আর ডাচ বাংলার দুইটা প্যাকেজের উল্লেখ আছে আছে শুধু।
এখানে ফটোশপ করে ছবি বানিয়ে দুইনম্বরি করেছে আল জাজিরা আর বার্গ ম্যানরা, আমি দিলাম ডিএইচএলের অরিজিনাল ডাটা। একসেস থাকলে প্রমাণ করুন আমি মিথ্যা বলছি, নাইলে স্বীকার করে নেন আল জাজিরা
– ব্লগার ও মুক্তিযুদ্ধ গবেষক অমি রহমান পিয়াল এর ফেসবুক থেকে


সর্বশেষ - জাতীয় সংবাদ