1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আফগান গুলিতে পাকিস্তানের ৫ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৭ ফেব্রুয়ারি, ২০২২

আফগানিস্তানের সীমান্ত থেকে ছোড়া গুলিতে পাকিস্তানের পাঁচ সেনা নিহত হয়েছেন। হামলার সময় নিজেদের সীমান্তের নিরাপত্তা চৌকিতে অবস্থান করছিলেন পাকিস্তানি সেনারা। নিহতের ঘটনা নিশ্চিত করেছে দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

রবিবার এক বিবৃতিতে জানানো হয়েছে, আন্তর্জাতিক সীমান্তের আফগানিস্তনের অভ্যন্তর থেকে জঙ্গিরা কুররাম জেলায় পাকিস্তানি সেনাদের ওপর অতর্কিত গুলি চালায়।

‘পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের জন্য আফগানিস্তানের মাটি ব্যবহার করায় আমরা কঠোর নিন্দা জানাচ্ছি। আমরা আশা করি ভবিষ্যতে অন্তর্বর্তী আফগান সরকার এ ধরনের কর্মকাণ্ড পরিচালনার প্রশ্রয় দেবে না’।

পাকিস্তানের সেনাবাহিনী আরও জানায় হামলা তাদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এমন দাবি স্বাধীনভাবে সত্যতা যাচাই করতে পারেনি সংবাদমাধ্যম। কারণ আফগান সীমান্তে বড় বড় পাহাড় আর সংবাদকর্মীদের প্রবেশে সীমাবদ্ধতা থাকার কারণে সেখানে পৌঁছানো সম্ভব হয়নি।

প্রতিশ্রুতি অনুযায়ী তালেবান সরকারকে অবলিম্বে সীমান্ত এলাকায় সন্ত্রাসীদের তৎপরতা বন্ধ করা উচিত বলে জানিেয়ছে দেশটি। সেনা হত্যার ঘটনায় এখনও কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি। ধারণা করা হচ্ছে, জঙ্গিগোষ্ঠী তেহরিক-ই-তালেবান (টিটিপি) এ হামলা চালাতে পারে। সম্প্রতি টিটিপি যুদ্ধবিরতি চুক্তি থেকে বেরি যাওয়ার পর পাকিস্তানের নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বেড়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ