1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

পা দিয়ে লিখে আলিম পরীক্ষা ৪.৫৭ পেলেন হাবিব

শিক্ষাঙ্গন ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩

এবারের আলিম পরীক্ষায় পা দিয়ে লিখে জিপিএ-৪.৫৭ পেয়েছেন রাজবাড়ীর কালুখালীর হাবিবুর রহমান হাবিব। কালুখালী উপজেলার হিমায়েতখালি গ্রামের কৃষক আব্দুস সামাদের ছেলে হাবিবুর রহমান হাবিব। পাংশার পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা থেকে এবার আলিম (এইচএসসি সমমান) পরীক্ষায় অংশগ্রহণ করেন হাবিব।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে ঐ মাদরাসার অধ্যক্ষ সাঈদ আহম্মেদ এ তথ্য জানান।

জানা যায়, হাবিব দরিদ্র কৃষক পরিবারের সন্তান। তিনি চার ভাই-বোনের মধ্যে তৃতীয়। জন্ম থেকেই হাবিবের দুই হাত নেই। বাবা-মা ও পরিবারের অন্যদের অনুপ্রেরণায় ছোট বেলায় পা দিয়ে লেখার অভ্যাস করেন তিনি।

হাবিব কালুখালীর মৃগী ইউনিয়নের হিমায়েতখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পা দিয়ে লিখে পিএসসিতে জিপিএ-৪.৬৭ পেয়ে পাস করেন। এরপর ভর্তি হন পাংশা উপজেলার পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসায়। সেখান থেকে জেডিসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৬১ পেয়ে পাস করেন। ২০১৯ সালে একই মাদরাসা থেকে দাখিল (এসএসসি সমমান) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৪.৬৩ পান তিনি।

এ বিষয়ে পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ সাঈদ আহম্মেদ জানান, হাবিব দরিদ্র পরিবারের সন্তান হলেও মেধাবী। তিনি প্রতিবন্ধকতাকে হার মানিয়ে এবারের আলিম পরীক্ষায় জিপিএ ৪.৫৭ পেয়েছেন। পা দিয়ে লিখে এরকম ফলাফল অর্জন করা কষ্টকর। তবে হাবিব তার চেষ্টায় এগিয়ে যাচ্ছেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ