1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সহযো‌গিতা করার প্রতিশ্রুতি দিয়ে শেখ হাসিনাকে বাইডেন চিঠি

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২৪

বাংলাদেশের অর্থ‌নৈ‌তিক লক্ষ্য অর্জনে সহযো‌গিতা করার বিষয়ে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ বলে জা‌নিয়েছেন দেশ‌টির প্রেসিডেন্ট জো বাইডেন।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হা‌সিনাকে লেখা এক চিঠিতে এমন প্রতিশ্রুতির কথা জানান মা‌র্কিন প্রেসিডেন্ট। ঢাকার মা‌র্কিন দূতাবাস চি‌ঠি‌টি সম্প্রতি পররাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তর করেছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দূতাবাস সূত্র জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

চি‌ঠিতে মা‌র্কিন প্রেসিডেন্ট লিখে‌ছেন, যখন আমরা যুক্তরাষ্ট্র-বাংলাদেশের অংশীদারত্বের পরবর্তী অধ্যায় শুরু করছি, তখন আমি আমার প্রশাসনের পক্ষ থেকে আঞ্চ‌লিক ও‌ বৈ‌শ্বিক নিরাপত্তা, অর্থনৈ‌তিক উন্নয়ন, জলবায়ু প‌রিবর্তন, এনা‌র্জি, স্বাস্থ্য ব্যবস্থা, মা‌নবিক সহায়তা বিশেষ করে রো‌হিঙ্গা শরনার্থীদের জন্যসহ অন্যান্য বিষয়ে একসঙ্গে কাজ করতে চাই।

বাইডেন বলেন, আমাদের দীর্ঘদিনের সাফল্যমণ্ডিত ই‌তিহাস রয়েছে এবং সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করে‌ছি। দুই দেশের জনগণের বন্ধন আমাদের সম্পর্কের মূল ভিত্তি।

বাংলা‌দেশের অর্থনৈ‌তিক লক্ষ্য অর্জনে সহযো‌গিতার কথা উল্লেখ করে মা‌র্কিন প্রেসিডেন্ট শেখ হাসিনাকে লিখেছেন, বাংলাদেশের অর্থনৈ‌তিক লক্ষ্য অর্জনে সহযো‌গিতা করার বিষয়ে যুক্তরাষ্ট্র প্রতিশ্রু‌তিবদ্ধ। বাংলাদেশের সঙ্গে আমাদের ভাগ করা অবাধ ও উন্মুক্ত ইন্দো-প্যাসি‌ফিক ভিশনের অংশীদা‌রত্বে কাজ করতে চাই।


সর্বশেষ - জাতীয় সংবাদ