1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ইয়াং শেফ অলিম্পিয়াডে বাংলাদেশের ২টি পুরস্কার জয়

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৪

রোববার (৪ ফেব্রুয়ারি) রাতে ভারতের কোলকাতায় অনুষ্ঠিত বিশ্বের বৃহত্তম শেফ প্রতিযোগিতা ইয়াং শেফ অলিম্পিয়াড-২০২৪ এর গ্র্যান্ড ফিনালেতে বাংলাদেশ আন্তর্জাতিক জুরি প্যানেল দ্বারা নির্ধারিত দুটি পুরস্কার জয়ী হয়েছে। পুরস্কারগুলি হল স্পিরিট অফ দ্য ইয়াং শেফ অলিম্পিয়াড অ্যাওয়ার্ড ইন্টারন্যাশনাল এবং সার্টিফিকেট অব কমেন্ডেশান ফর সাস্টেইনিবিলিটি (এসডিজি)।

সোমবার(০৫ ফেব্রুয়ারি) ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের ফুড অ্যান্ড বেভারেজ প্রোডাকশন বিভাগের প্রধান জাহিদা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গত ২৯ জানুয়ারি হতে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতের ছয়টি শহর-দিল্লি, পুনে, গোয়া, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু এবং কলকাতা অনুষ্ঠিত হয় দশমবারের মতো ইয়াং শেফ অলিম্পিয়াড-২০২৪। এই অলিম্পিয়াডে বাংলাদেশ পর্যটন করপোরেশনের প্রশিক্ষণ প্রতিষ্ঠান ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউট বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করেছে। বাংলাদেশ দলে মেন্টর হিসেবে আমি জাহিদা বেগম, বিভাগীয় প্রধান, ফুড এন্ড বেভারেজ প্রোডাকশন (এনএইচটিটিআই), বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক এবং এনএইসটিটিআইয়ের প্রশিক্ষণার্থী শেফ স্বরূপ কুমার বিশ্বাস প্রতিযোগী হিসেবে অংশ নেন।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশকে প্রত্যেক বছর এ বৃহত্তম প্রতিযোগিতায় আমন্ত্রণ জানানো ও অভূতপূর্ব আতিথেয়তা প্রদানের জন্য ইয়াং শেফ অলিম্পিয়াড টিম, আয়োজনকারী প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট (আইআইএইচএম) এবং আয়োজনের কেন্দ্রীয় ব্যক্তিত্ব ও ভারতের বিশিষ্ট পর্যটন উদ্যোক্তা জনাব সুবর্ণ বোসকে বাংলাদেশ পর্যটন করপোরেশনের পক্ষ হতে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

উল্লেখ্য, ইয়াং শেফ অলিম্পিয়াড ভারতে অনুষ্ঠিত বিশ্বের সর্ববৃহৎ তরুণ শেফদের একটি প্রতিযোগিতা। এতে ৬০ থেকে ১০০টি পর্যন্ত দেশ অংশ নেয়। ভারতের হোটেল ম্যানেজমেন্ট প্রশিক্ষণ প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্ট (আইআইএইচএম) এটি প্রতিবছর আয়োজন করে থাকে। আর এনএইচটিটিআই ২০১৬ সাল থেকে ওয়াইসিওতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে আসছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ