1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বিএনপির আরেক নেতার গুদাম থেকে টিসিবির পণ্য উদ্ধার

প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২

নওগায় বিএনপি নেতার গুদাম থেকে ১০০ ড্রাম সয়াবীন তেল উদ্ধারের পর এবার গাজীপুর মহানগরীর বোর্ডবাজারে আরেক বিএনপি নেতার গুদাম থেকে টিসিবির তেল, চিনি ও ডাল উদ্ধার হয়েছে।

অবৈধভাবে পণ্য মজুদের দায়ে গ্রেফতার করা হয়েছে ব্যবসায়ী মো. শাহীন কাশিমপুর অঞ্চল নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব।

গাছা থানার এসআই মোশারফ হোসেন জানান, রোববার রাত ১১টার দিকে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে বোর্ডবাজারের মোহার খান ওয়াকফ এস্টেট মার্কেটে মো. শাহীনের গোডাউনে অভিযান চালানো হয়। এ সময় টিসিবির মোড়কযুক্ত ৩৭ বোতল সয়াবিন তেল (৭৪ লিটার), ৩৭ প্যাকেট চিনি ও ৩৭ প্যাকেট ডাল উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শাহীন পুলিশকে জানিয়েছেন- পণ্যগুলো জাহাঙ্গীর আলম ও রফিক নামে দুই ব্যক্তি তার কাছে প্রতি বোতল সয়াবিন তেল ৩০০ টাকা করে (প্রতি লিটার ১৫০ টাকা দরে), চিনি ৬০ টাকা কেজি এবং মসুর ডাল ৭০ টাকা কেজি দরে বিক্রি করেছেন।

জাহাঙ্গীর ও রফিক স্থানীয় ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন মণ্ডলের ব্যক্তিগত সহকারী হিসেবে এলাকায় পরিচিত।

তবে বরাদ্দের পণ্য বিক্রি করার কথা অস্বীকার করে কাউন্সিলর মামুন মণ্ডল জানান, এসব পণ্য অন্য এলাকা থেকে এনেও কেউ বিক্রি করে থাকতে পারে। আর জাহাঙ্গীর ও রফিক নামে তার কোনো ব্যক্তিগত সহকারী নেই। এই নামে কাউকে তিনি চেনেন না।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল) আবুল কালাম জানান, রোববার থেকে নগরীতে কার্ডধারী নিম্নআয়ের লোকজনের মধ্যে কমদামে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। বিক্রি সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সাত সদস্যের কমিটি করা হয়েছে। কতজনকে পণ্য দেওয়া হয়েছে তাদের নাম-ঠিকানা যাচাই করে দেখা হবে। পণ্য কালোবাজারে বিক্রিতে জড়িতরা কোনোভাবে রেহাই পাবে না।

এ ব্যাপারে গাছা থানার ওসি মো. ইসমাইল হোসেন জানান, ব্যবসায়ী শাহিনের গুদাম থেকে টিসিবির পণ্য উদ্ধার হয়েছে। এ ঘটনায় শাহিনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে সোমবার আদালতে পাঠানো হয়েছে। তিনি এসব পণ্য কিভাবে পেলেন রিমান্ডে এনে সে বিষয়ে জানতে চাওয়া হবে।

সূত্র: অপরাধ কন্ঠ


সর্বশেষ - জাতীয় সংবাদ