1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বেহেশতে মসজিদ তৈরির নামে ৩ কোটি টাকা প্রতারণা

বিশেষ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৬ মার্চ, ২০২৩

দিনাজপুর শহরে তিন কোটি টাকা প্রতারণার অভিযোগে কথিত জিনের বেগমসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৫ মার্চ) দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ এসব তথ্য জানান। এর আগে শনিবার (৪ মার্চ) রাতে বিশেষ অভিযান চালিয়ে শহরের পাটুয়াপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় অভিযানে ব্যাংকের চেকের পাতা, ভিসা ডেভিট কার্ড, একটি মোটরবাইক এবং প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোনসহ বিভিন্ন আলামত জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন, মোহাম্মদ বাবুর স্ত্রী কথিত জিনের বেগম লাইজু, আখি সুবর্ণা, আলতাব হোসেন ও অনুরাগ আল ইমরান।

পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ জানান, প্রায় চার বছর ধরে কথিত জিনের বেগম লাইজুসহ প্রতারক চক্রটি ধর্মের অনুভূতিকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতারণা করে আসছিল। এরই ধারাবাহিকতায় দিনাজপুর শহরের বালুবাড়ি এলাকার এক আমেরিকা প্রবাসীর মাকে বেহেশতে মসজিদ তৈরি ও জিনদের খাওয়াদাওয়া করানোর নামে প্রায় তিন বছর ধরে তিন কোটি টাকার বেশি আত্মসাৎ করেছেন। চক্রটি মোবাইল ব্যাংকিং এবং ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে সব টাকা ভুক্তভোগী পরিবারের কাছ থেকে নিয়েছে বলে অভিযোগ পাওয়া যায়।

তিনি আরও জানান, গত শনিবার ভুক্তভোগী পরিবারের সদস্যরা তাদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। পরে রোববার অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। ইতোমধ্যে আদালতের মাধ্যমে চারজনকে কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ