1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ঈদ উপলক্ষে সোনার বাংলা ও উপকূল এক্সপ্রেসের ছুটি বাতিল, মঙ্গলবারও চলবে

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪

ঈদুল ফিতর উপলক্ষে অতিরিক্ত যাত্রীদের ভ্রমণ চাহিদা মাথায় রেখে সোনার বাংলা (৭৮৭) এবং উপকূল এক্সপ্রেস (৭১২) ট্রেন দুটির সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। ফলে মঙ্গলবার ছুটির দিনেও ট্রেন দুটি যথারীতি নির্দিষ্ট সময়ে চলাচল করবে।

সোমবার (১ এপ্রিল) বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে ৷

জানা গেছে, সোনার বাংলা ট্রেনটি পূর্বনির্ধারিত সময় অনুযায়ী চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে৷ আর উপকূল এক্সপ্রেসও নির্ধারিত সময়ে ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশ্যে ছেড়ে যাবে৷

অনলাইন এবং কাউন্টার থেকে যাত্রীরা এই দুটি ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন।

এদিকে, ঈদুল ফিতরে যাত্রীদের বাড়তি চাপ সামলাতে সারাদেশে আট জোড়া ঈদ স্পেশাল ট্রেন চলাচলের ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী বিশেষ এ ঈদ স্পেশাল ট্রেনের একটিও পাচ্ছে না রাজশাহী।

শুধু রাজশাহী-ই নয়, রেলওয়ে পশ্চিমাঞ্চলের আওতাধীন খুলনাও পায়নি বিশেষ ট্রেন। শুধু জয়দেবপুর-পার্বতীপুর রুটে ঈদের আগে তিনদিন ও ঈদের পরের দিন থেকে তিনদিন একটি লোকাল ট্রেন চলাচল করবে।

শনিবার (৩০ মার্চ) সকালে রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার এসব তথ্য নিশ্চিত করেন।

ঈদযাত্রার গত শনিবার সপ্তম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। ওইদিন যারা টিকিট কিনেছেন তারা আগামী ৯ এপ্রিল ভ্রমণ করতে পারবেন।

শনিবার (৩০ মার্চ) সকাল ৮টায় পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়। পূর্বাঞ্চলের আন্তঃনগর ট্রেনের টিকিট দুপুর ২টা থেকে বিক্রি শুরু হয়। এর মধ্য দিয়ে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শেষ হয়েছে।

দ্বিতীয় ধাপে আগামী ৩ এপ্রিল থেকে ঈদের ফিরতি যাত্রার টিকিট ইস্যু করা হবে, যা চলবে ৯ এপ্রিল পর্যন্ত। যাত্রীদের শতভাগ টিকিট অনলাইনে সংগ্রহ করতে হচ্ছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ