1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রাজধানীতে ১২ কোটি টাকার সরকারি খাস জমি উদ্ধার

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪

রাজধানীর যাত্রাবাড়ীর ধলপুর এলাকা থেকে প্রায় ১২ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করেছে ঢাকা জেলা প্রশাসন।

সোমবার ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশনায় ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শিবলী সাদিকের তত্বাবধানে মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহামুদুল হাসান  অভিযান চালিয়ে ব্রাহ্মণচিরণ মৌজাস্থ ১ নং খতিয়ানের সিটি ২১১০ নং দাগের ২৫ দশমিক ৯৭ শতক খাস জমি উদ্ধার করেন। একইসঙ্গে খাস জমিতে সরকারের পক্ষে মালিকানা সাইনবোর্ড টানিয়ে ঢাকা জেলা প্রশাসনের দখল ও নিয়ন্ত্রণে নেওয়া হয়। অভিযান পরিচালনার সময় মতিঝিল রাজস্ব সার্কেলের  সার্ভেয়ার ও সংশ্লিষ্ট ভূমি সহকারী কর্মকর্তা, যাত্রাবাড়ী থানার কর্মকর্তা ও এলাকার বিশিষ্ট  ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক আনিসুর রহমান জানান, ঢাকা জেলার বিভিন্ন স্থানে মূল্যবান অনেক খাস জমি বিভিন্ন দখলদাররা দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে আছেন। আজ যাত্রাবাড়ীর ধলপুর এলাকা থেকে প্রায় ১২  কোটি টাকা মূল্যের সরকারি খাস জায়গা উদ্ধার করেছে জেলা প্রশাসন। এসব খাস জমি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

জানা গেছে, এ জমি দীর্ঘদিন ধরে কিছু অসাধু ব্যবসায়ীর অবৈধ দখলে ছিল। খাস জমিতে টিনের ঘর করে রিকশা, ভ্যান ও সিএনজিচালিত অটোরিকাশা গ্যারেজ নির্মাণের মাধ্যমে অবৈধ দখলদাররা ভাড়া আদায় করতো।


সর্বশেষ - জাতীয় সংবাদ