1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

১৮৯ সদস্যের হজ চিকিৎসক দল গঠন

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪

চলতি বছর বাংলাদেশের হজ যাত্রীদের চিকিৎসা সেবা দিতে চিকিৎসক, নার্স, ল্যাব টেকনিশিয়ান, ওটি এ্যাসিসটেন্ট নিয়ে ১৮৯ সদস্যের সমন্বিত হজ চিকিৎসক দল গঠন করা হয়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) চিকিৎসক দল গঠন করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। সমন্বিত হজ চিকিৎসক টিমে ৮৫ জন চিকিৎসক, ৫৫ জন নার্স, ২৪ জন ফার্মাসিস্ট ও ২৫ জন ওটি বা ল্যাব এ্যাসিসটেন্ট (স্বাস্থ্যসেবা বিভাগ) রয়েছেন।

আদেশে বলা হয়, সমন্বিত হজ চিকিৎসক টিমের সদস্যদের দায়িত্ব হবে হজ যাত্রীদের সার্বক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করা। সৌদি সরকারের সিদ্ধান্ত অনুসারে টিমের সদস্যদের হজ করার সুযোগ নেই।

হজ ব্যবস্থাপনাকে বিশ্বে মডেল হিসেবে দাঁড় করাতে চাই: ধর্মমন্ত্রী
কোন সদস্য তার দায়িত্ব পালনকালে কোনোভাবেই স্বামী/স্ত্রী/সন্তান/আত্মীয়কে সঙ্গে নিতে ও রাখতে পারবেন না। দায়িত্বে অবহেলা শৃঙ্খলাভঙ্গসহ অসদাচরণের কারণে ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ অনুযায়ী বিভাগীয় ব্যবস্থার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় বিভাগের কাছে সুপারিশ করা হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে। ২০২৪ সনের হজে বাংলাদেশ থেকে ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী হজ পালন করবেন। আগামী ৯ মে থেকে হজ ফ্লাইট শুরু হবে বলে ধর্ম মন্ত্রণালয় থেকে জানা গেছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ