1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কক্সবাজার-সেন্ট মার্টিন রুটে জাহাজ চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

টেকনাফ-সেন্ট মার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ থাকলেও কক্সবাজার থেকে সরাসরি জাহাজ চলাচল শুরু হয়েছে বৃহস্পতিবার (৬ অক্টোবর)। কর্ণফুলী এক্সপ্রেস নামে একটি জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্ট মার্টিন রওনা দিয়েছে। এছাড়াও চট্টগ্রাম থেকে আরও একটি জাহাজ চলাচলের কথা রয়েছে বলে জানান জাহাজ মালিকরা।

বুধবার (৫ অক্টোবর) রাত ৯টার দিকে জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটর অ্যাসোসিয়েশনের (স্কোয়াব) সভাপতি তোফায়েল আহমদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, মিয়ানমারের অভ্যন্তরে সংঘর্ষের কারণে টেকনাফ-সেন্ট মার্টিন রুটে জাহাজ চালু করা যাচ্ছে না। তবে বিকল্প উপায় হিসেবে কক্সবাজার এবং চট্টগ্রাম থেকে সেন্ট মার্টিন রুটে জাহাজ চালুর সিদ্ধান্ত নিয়েছি। পরীক্ষামূলকভাবে এই মৌসুমের প্রথম জাহাজ কক্সবাজার থেকে ৭৫০ জন যাত্রী নিয়ে যাত্রা শুরু করেছে। এদিন পর্যটকরা নিরাপদে যাতায়াত করতে সক্ষম হলে অন্য জাহাজগুলোও চালু হবে।

এ বিষয়ে কক্সবাজারের জেলা প্রশাসক মোহাম্মদ মামুনুর রশীদ বলেন, আপাতত টেকনাফ থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। কক্সবাজার থেকে সেন্ট মার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করবে। পর্যায়ক্রমে অবস্থা বুঝে আবেদন করা জাহাজগুলোকেও অনুমতি দেওয়া হবে।

কর্ণফুলী এক্সপ্রেসের মালিক হোসাইন আহমেদ বাহাদুর বলেন, কক্সবাজার থেকে জাহাজ চলাচলের অনুমতি পেয়েছি। আমাদের জাহাজের প্রায় টিকিট বুকিং হয়ে গেছে। ভোর ৫টার দিকে আমরা পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্ট মার্টিনের উদ্দেশ্যে রওনা দিয়েছি।

 

 


সর্বশেষ - জাতীয় সংবাদ