1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শ্যামলী পরিবহনে দুর্বৃত্তদের হামলা, নেপথ্যে ‘বয়কট ভারত’ আন্দোলন

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

কলকাতা থেকে ছেড়ে আসা ঢাকাগামী শ্যামলী পরিবহনের একটি বাসে হামলা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে যশোর-নড়াইল মহাসড়কের বাঘারপাড়ার ধলগা নামক এলাকায় এ ঘটনা ঘটে। এতে কয়েকজন যাত্রী আহত হয়েছেন।

আহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তার নাম ডি এন চ্যাটার্জি। তিনি অ্যাসোসিয়েট বিল্ডার্স করপোরেশন লিমিটেড (এবিসি) কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, শ্যামলী পরিবহনের ঢাকা-কলকাতা রুটের একটি বাস কলকাতা থেকে ঢাকায় ফিরছিল। পথে যশোর-নড়াইল মহাসড়কের ধলগা এলাকায় দুর্বৃত্তরা ইট মেরে গাড়ির কাচ ভেঙে ফেলে। এ সময় গাড়ির ভাঙা কাচের আঘাতে কয়েকজন যাত্রী আহত হন।

সূত্র জানায়, শ্যামলী পরিবহন দেশের বিভিন্ন জেলা ছাড়াও ভারতের গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে নিয়মিত যাত্রী পরিবহন করে। ভারতীয় পণ্য বর্জনের একটি প্রচারণা বাংলাদেশে গত কিছুদিন ধরে সামাজিক মাধ্যমের বাইরে গিয়ে এখন রাজনৈতিক চেহারা পেয়েছে। এরমধ্যে সম্প্রতি শ্যামলী পরিবহন নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিদ্বেষমূলক লেখা ছড়ানো হয়। এসবের পেছনে আছেন ভারতীয় পণ্য বর্জনকারীরা। তবে রহস্য উদঘাটনে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ বিষয়ে বাঘারপাড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন বলেন, দুর্বৃত্তরা ইট বা পাথর মেরে শ্যামলী পরিবহনের একটি কাচ ভেঙে দিয়েছে। গাড়ি দ্রুত গতিতে ছিল; ঘটনার পরও পরিবহন থামেনি। ফলে বিস্তারিত জানা যায়নি। ঘটনাস্থল থানা ও হাইওয়ে পুলিশ পরিদর্শন করেছে। আমরা ঘটনাস্থলের সিসি ক্যামেরা ও আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলছি।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন জানান, গাড়িতে বাইরে থেকে ইট ছোড়ার ঘটনা ঘটেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ