1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিউইয়র্কে দুই বাংলাদেশি হত্যাকাণ্ডে সন্দেহভাজন একজন গ্রেপ্তার

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বাফেলোয় বন্দুকধারীর গুলিতে দুই বাংলাদেশি হত্যার অভিযোগে সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে তার নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। স্থানীয় সময় শনিবার বেলা সাড়ে ১২টার দিকে বাফেলোর জিনার স্ট্রিটে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহতরা হলেন সিলেটের কানাইঘাট উপজেলার ইউসুফ (৫৮) এবং কুমিল্লার বাবুল (৪৩। বাবুল কিছুদিন আগে ভার্জিনিয়া থেকে বাফেলোতে আসে এবং ইউসুফ বাংলাদেশ থেকে আসেন।

জানা গেছে, তারা একটা বাড়িতে সংস্কারের কাজ করছিলেন এমন অবস্থায় অজ্ঞাতদের গুলিতে নিহত হন। প্রত্যক্ষদর্শীরা জানান, একজন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে আরেকজন মারা যান।

দুই বাংলাদেশি হত্যার প্রতিবাদে স্থানীয় সময় রোববার দুপুরে নামাজের পর শত শত মানুষ বাফেলো মুসলিম সেন্টারে একত্রিত হন। বাঙালি কমিউনিটিতে ছড়িয়ে পড়ে শোক ও আতঙ্ক। বিক্ষুব্ধ প্রবাসীরা সড়ক অবরোধ করে প্রতিবাদও জানান।

বাফেলোর মেয়র বায়রন ব্রাউন ও পুলিশ কমিশনার জোসেফ গ্রামাগলিয়া উপস্থিত জনতার তোপের মুখে পড়েন। একপর্যায়ে তারা প্রতিবাদ সমাবেশ ত্যাগ করেন।

এদিকে ঘটনার একদিন পর সন্দেহভাজন বন্দুকধারী দুর্বৃত্তের ছবি প্রকাশ করলেও তার নাম পরিচয় জানাতে পারেনি বাফেলো পুলিশ। এমনকি অপরাধীকে ধরতে পুরস্কারও ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের নিরাপত্তা বাহিনী।

এর পরই পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার পরিচয় জানানো হয়নি।

স্থানীয়দের ধারণা, বাড়ি নির্মাণের কাজের সময় চাঁদা দাবি করলে তা দিতে অস্বীকার করলে বাবুলকে গুলি ও ছুরি দিয়ে আঘাত করে হত্যা করা হয়। এ সময় ইউসুফকেও গুলি করে বন্দুকধারী।


সর্বশেষ - জাতীয় সংবাদ