1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেরিটাইম এক্সিবিশনে মালয়েশিয়ায় নৌবাহিনী প্রধান

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২২ মে, ২০২৩

ইন্টারন্যাশনাল মেরিটাইম আ্যন্ড অ্যারোস্পেস এক্সিবিশনে অংশ নিতে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল মালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

রোববার (২১ মে) তিনি ঢাকা ত্যাগ করেছেন বলে জানায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, সফরকালে নৌপ্রধান মালয়েশিয়ায় অনুষ্ঠিতব্য লংকাউই ইন্টারন্যাশনাল মেরিটাইম অ্যান্ড অ্যারোস্পেস এক্সিবিশন-২০২৩ এ ফ্লিট রিভিউয়ে অংশগ্রহণ করবেন। পাশাপাশি তিনি অংশগ্রহণকারী দেশের নৌপ্রধানদের সমন্বয়ে গোলটেবিল বৈঠকে অংশগ্রহণ করবেন। তাদের সঙ্গে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন।

এছাড়া নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল যুক্তরাষ্ট্রের প্যাসিফিক ফ্লিট কমান্ডার এবং মালয়েশিয়ার রাজকীয় নৌবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। পরে তিনি বিভিন্ন দেশের নৌ প্রতিনিধি ও সামরিক ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। বিভিন্ন দেশের অংশগ্রহণে ইন্টারন্যাশনাল মেরিটাইম কালচার অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

এ মহড়ায় বিশ্বের বিভিন্ন দেশের নৌবাহিনীর জাহাজ, যুদ্ধবিমান এবং সামরিক ব্যক্তিরা অংশগ্রহণ করছেন। সফর শেষে নৌপ্রধান দেশে ফিরবেন ২৭ মে।


সর্বশেষ - জাতীয় সংবাদ