1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

প্রবাসী কর্মীদের সেবার মান বাড়াতে তৎপর সরকার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৮ জুন, ২০২৩

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, সরকার প্রবাসীদের কল্যাণে ও সামগ্রিক সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্বারোপ করেছে। সরকার প্রবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবার মান ও পরিধি বাড়াতে সদা তৎপর।

বুধবার প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে সুদান প্রত্যাগত কর্মীদের বিমার চেক বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সাম্প্রতিককালে সংঘাত কবলিত সুদানে বাংলাদেশি কর্মীদের আটকে পড়ার খবর শোনামাত্রই প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা তাদের তাৎক্ষণিকভাবে দেশে আনার সিদ্ধান্ত নিই। এরপর পররাষ্ট্র মন্ত্রণালয়, আইওএম ও অন্যান্য দপ্তর/সংস্থার সহযোগিতায় সাত শতাধিক কর্মীকে দেশে আনা হয়েছে।

তিনি বলেন, তাদের মধ্যে যারা সুদানে গমনের ৬ মাসের মধ্যে ফিরতে বাধ্য হয়েছে তাদের সবাইকে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে জীবন বিমা কর্পোরেশন থেকে বিমা বাবদ ৫০ হাজার টাকার চেক প্রদান করা হলো। এর মাধ্যমে তারা উপকৃত হবেন। এছাড়া সুদান প্রত্যাগত অন্যান্য প্রবাসী কর্মীদেরও পুনরায় বিদেশে গমনসহ পুনর্বাসনের উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন।

সচিব বলেন, সরকার প্রবাসীদের যে কোনো সংকটে তাৎক্ষণিক সাড়া দিয়ে আসছে। প্রবাসী কর্মীদের জন্য প্রদত্ত সেবা ডিজিটাইজড করা হয়েছে এবং কর্মীদের দক্ষতা উন্নয়নে নানা উদ্যোগ চালু রয়েছে। এছাড়াও প্রবাসী কর্মীদের জনী বিমার ব্যবস্থা করা হয়েছে যা সারা বিশ্বের প্রশংসনীয় নজির।

এ সময় উপস্থিত ছিলেন জীবন বিমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুল হক চৌধুরী ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান।


সর্বশেষ - জাতীয় সংবাদ