1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রেকর্ড গড়ে ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ইগা সিওনটেকের

খেলাধুলা ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ১১ জুন, ২০২৩

টানা দ্বিতীয়বারের মতো ফ্রেঞ্চ ওপেনের নারী এককে শিরোপা জিতলেন পোল্যান্ড টেনিস তারকা ইগা সিওনটেক। এর মাধ্যমে তিনি এখন পর্যন্ত চারটি গ্র্যান্ড স্ল্যাম নিজের ভাগে নিয়েছেন। চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভাকে হারিয়ে এখন পর্যন্ত ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় শিরোপা জিতেছেন সিওনটেক। একইসঙ্গে এই অর্জনে তিনি সেরেনা উইলিয়ামস ও মনিকা সেলেসের মতো কিংবদন্তীদের পাশে বসলেন।

প্যারিসের রোলাঁ গারোতে শনিবার (১০ জুন) জমজমাট লড়াইয়ের পর ৬-২, ৫-৭, ৬-৪ গেমে মুচোভাকে হারিয়েছেন সিওনটেক। ফাইনালের আগেই অবশ্য সিওনটেককে ফেভারিট বলে দিয়েছিলেন বেশিরভাগ মানুষ। কেননা শীর্ষ বাছাই, বিপরীতে মুচোভা ছিলেন অবাছাই খেলোয়াড়। কিন্তু ফাইনালে ওঠেই মুচোভা বলেছিলেন, গ্র্যান্ড স্লামের ফাইনালে ওঠে একটি স্বপ্ন পূরণ হয়েছে। এবার শিরোপা জিতে আরেকটি স্বপ্ন পূরণ করতে হবে।

তবে গ্র্যান্ড স্লামের ফাইনাল মানেই পোলিশ তারকা সিওনটেকের অপরাজেয় রূপ। এবার অপ্রতিরোধ্য সেই ধারাবাহিকতাই ধরে রাখলেন। এর আগে গ্র্যান্ড স্লামের তিনটি ফাইনাল খেলে সবকটিতেই জয় পেয়েছিলেন সিওনটেক। রোঁলা গারোর কালকের ম্যাচেও শুরু থেকেই তেমনই ইঙ্গিত দিয়েছিলেন।

প্রথম সেটটা ৬-২ গেমে জেতার পর সিওনটেক দ্বিতীয় সেটেও এগিয়ে গিয়েছিলেন ৩-০ গেমে। তবে শেষ পর্যন্ত অবশ্য ফাইনালটি এতটা সহজ হয়নি সিওনটেকের জন্য। অবিশ্বাস্যভাবে ঘুরে দাঁড়িয়েছিলেন মুচোভা। দ্বিতীয় সেটটা চেক প্রজাতন্ত্রের টেনিসকন্যা জিতে নেন ৭-৫ গেমে। এরপর তৃতীয় সেটে ২-০তে এগিয়েও গিয়েছিলেন। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য সিওনটেকের সঙ্গে পেরে ওঠেননি মুচোভা।

ফ্রেঞ্চ ওপেনে এবার জেতা শিরোপা সিওনটেককে বসিয়েছে জাস্টিন হেনিনের পাশেও। ১৬ বছর আগে হেনিন সর্বশেষ টানা দুবার ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন। এবার সেই কীর্তি গড়লেন পোলিশকন্যা সিওনটেকও। এ নিয়ে গত চার বছরের মধ্যেই তিনি চারটি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। যার মধ্যে তিনটি ফ্রেঞ্চ ওপেনে এবং একটি ইউএস ওপেনে।


সর্বশেষ - জাতীয় সংবাদ