1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেট্রোরেল চলাচলে এসেছে নতুন নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

মেট্রোরেল চলাচলে নতুন নির্দেশনা দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। প্রতিষ্ঠানটি জানিয়েছে, পবিত্র ঈদুল আজহার দিন মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে মেট্রোরেল চলাচলের সময়সূচিতেও পরিবর্তন নিয়ে এসেছে ডিএমটিসিএল।

সোমবার (১৯ জুন) প্রতিষ্ঠানটির উপমহাব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল ইসলাম ভূঁইয়া স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আগামী ২২ জুন থেকে পিক আওয়ার বিবেচনায় সকাল ৮টা থেকে ১১টা এবং বিকেল ৪টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ১০ মিনিট পর পর ট্রেন ছেড়ে যাবে। অফ পিক আওয়ার সকাল ১১টা ১ মিনিট থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৫ মিনিট পর পর ট্রেন ছেড়ে যাবে। মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধ থাকবে শুক্রবার।

গত বছরের ২৮ ডিসেম্বর দেশের যোগাযোগের ইতিহাসে নতুন মাইলফলক স্থাপন করে বাংলাদেশে প্রথম এ এলিভেটেড মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি উত্তরা দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল প্রকল্পের এমআরটি লাইন-৬ এর ১১.৭৩ কিলোমিটার অংশের ফলক উন্মোচন করেন।

উদ্বোধনের পর প্রথমে সীমিত পরিসরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল শুরু করে মেট্রোরেল। এরপর ধীরে ধীরে প্রথম পর্বের ৯টি স্টেশনই চালু হয়েছে। এ লাইনের আওতায় রাজধানীর আগারগাঁও থেকে উত্তরা পর্যন্ত সপ্তাহে ছয় দিন চলছে মেট্রোরেল। চালু হওয়া মেট্রোরেল প্রকল্পটির নাম এমআরটি লাইন-৬। উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত এর দৈর্ঘ্য ২১ কিলোমিটারের বেশি। এর মধ্যে থাকছে ১৭টি স্টেশন।


সর্বশেষ - জাতীয় সংবাদ