1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রোনালদোকে নিলে পিএসজিতে খেলবেন না মেসি

স্পোর্টস ডেস্ক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১১ জুলাই, ২০২২

ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে চান। ক্লাবের কর্তাদের সে কথা আগেই জানিয়ে দিয়েছেন এই পর্তুগীজ যুবরাজ।

তাকে দলে নিতে মুখিয়ে আছে বড় বড় সব ক্লাব। রোনালদোকে দলে নিতে আগ্রহ দেখিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি), এমন গুঞ্জনও রয়েছে।

তবে রোনালদোকে দলে নিলে ক্লাব ছাড়ার হুমকি দিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। এমনটাই জানিয়েছে ইউরোপের গনমাধ্যমগুলো।

লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদো, সময়ের এই দুই সেরা ফুটবলারকে এক দলে খেলতে দেখার স্বপ্ন পুরো ফুটবল বিশ্বের। তবে এটা চান না খোদ মেসি। এক দলে খেললে এই দুই তারকার মাঝে চলা এক যুগেরও বেশি সময়ের প্রতিদ্বন্দ্বিতা কতমে পারতো। তবে ক্লাব কর্তাদের মেসি জানিয়ে দিয়েছেন রোনালদোকে দলে নিলে অন্য ক্লাব খুজে নিবেন মেসি।

গত বছরও পিএসজির সুযোগ ছিল রোনালদোকে নেওয়ার। মেসিকে আনায় তখন সে সুযোগ হাতছাড়া হয়। এবার ক্লাবটির ভালো সুযোগ আছে দুই ফুটবল নক্ষত্রকে একত্রিত করার। কিন্তু সে সম্ভাবনায় মেসি আগেভাগেই জল ঢেলে দিলেন।

রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো খরচ করে ২০১৭ সালে নেইমারকে বার্সেলোনা থেকে দলে ভিড়িয়েছিল পিএসজি। লক্ষ্য ছিল নেইমারকে দিয়ে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয়। তাদের সে লক্ষ্য এখনো পূরণ হয়নি। সে কারণে এবারে দলবদলের বাজারে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে বিক্রি করতে চাচ্ছেন তারা। আনতে চাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের রাজা ক্রিশ্চিয়ানো রোনালদোকে।

কিন্তু মেসি ‘হুমকি’ সেই সম্ভাবনে অনেকটাই ম্লান করে দিচ্ছে। অভিষেক মৌসুমে মেসি মাঠের খেলায় আলো ছড়ানে না পারলেও ক্লাবের ব্যবসা হয়েছে রমরমা। শুধু মেসির জার্সি বিক্রি করেই কাঁড়ি কাঁড়ি টাকা কামিয়েছে পিএসজি। ক্লাবের ব্র্যান্ড ভ্যালুও বেড়েছে বেশ।

অন্যদিকে রোনালদোকে দলে নিলেও ব্যাবসায়িক সাফল্য নিশ্চিত পিএসজির। ব্র্যান্ড ভ্যালুর দিক থেকেও পিছিয়ে নেই রোনালদো। এছাড়াও ম্যানচেস্টারের এবারের মৌসুম ভালো না কাটলেও ব্যাক্তিগত পারফরম্যান্সে নিজের আলোয় উজ্জ্বল ছিলেন তিনি।

পিএসজি কর্তৃপক্ষ কোন পথে হাঁটবে, তা সময়ই বলে দেবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ