1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নুরুর মোসাদ কানেকশন নিয়ে এবার গণ অধিকারের ফারুকের ‘বোমা’

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

গণ অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান জানিয়েছেন, ইসরাইলের নাগরিক ‘মোসাদ’ এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করেছেন নুরুল হক নুর। গণমাধ্যমে স্বীকার না করলেও দলের একাধিক অভ্যন্তরীণ বৈঠকে বিষয়টি স্বীকার করেছেন তিনি।

বৃহস্পতিবার (৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবে গণ অধিকার পরিষদের একাংশের সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

নুরুল হক নুরু পরিকল্পিতভাবে দলে ভাঙন সৃষ্টি করছে উল্লেখ করে ফারুক বলেন, ‘তিনি (নুর) মোসাদের আর্থিক সুবিধা নিয়েছে কি না, তা আমাদের কাছে পরিষ্কার নয়। তবে নুরু আর্থিক সহযোগিতার অফার পেয়েছিলেন, সে কথা তিনি স্বীকার করেছেন। তিনি আর্থিক অফার প্রত্যাহার করেছেন বলেও আমাদের জানান।’
তিনি বলেন, গণ অধিকার পরিষদ একক কোনো ব্যক্তির প্রতিষ্ঠান নয়। গণ অধিকার পরিষদ থেকে ড. রেজা কিবরিয়াকে অপসারণ সম্পূর্ণ অবৈধ। তিনি দলের আহ্বায়ক হিসেবে বহাল আছেন।

তিনি আরও বলেন, ‘যে লক্ষ্য ও উদ্দেশ্য সামনে রেখে গণ অধিকার পরিষদ প্রতিষ্ঠিত হয়েছিল, সে লক্ষ্যে তা নেই। কোনো পক্ষই আমাদের কথা রাখেনি।’

সংবাদ সম্মেলনে নিজেদেরই প্রকৃত গণ অধিকার পরিষদ উল্লেখ করে তিনটি দাবি জানান তিনি। দাবিগুলোর মধ্যে রয়েছে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠা, খালেদা জিয়া, জামায়াত নেতা শফিকুর রহমানের মুক্তি।

উল্লেখ্য, গত ১৮ জুন দলের আহ্বায়ক ড. রেজা কিবরিয়ার বিরুদ্ধে সদস্যসচিব নুরুল হক নুরুর কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে রেজা কিবরিয়ার বাসার ছাদে দলের কেন্দ্রীয় কমিটির একটি সভা হয়। সেখানে নুরু দলের বয়োবৃদ্ধ কয়েকজন সদস্যকে ব্যক্তিগত আক্রমণমূলক ও অশালীন ভাষা প্রয়োগ করলে পরিস্থিতি উত্তপ্ত হয়। তখন রেজা কিবরিয়া সভাস্থল ত্যাগ করেন এবং সভা মুলতবি হয়।
এরপর রেজা কিবরিয়া জরুরি প্রয়োজনে দেশের বাইরে চলে যান। দেশে ফিরে তিনি পুনরায় সভা ডেকে এ বিষয়ে সমাধান করবেন বলেও জানান।


সর্বশেষ - জাতীয় সংবাদ