1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

শেখ হাসিনার জন্য আনারস উপহার পাঠালেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ৯ জুলাই, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উপহার হিসেবে ত্রিপুরার বিখ্যাত ‘কিউ’ জাতের ৯৮০ কেজি আনারস পাঠিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা।

শনিবার (৮ জুলাই) সন্ধ্যা সোয়া ৬টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আনারসগুলো হস্তান্তর করা হয়।

দুই দেশের শূন্য রেখায় মোট ১০০টি কার্টনে ভরা ৭০০ পিস আনারসের চালান গ্রহণ করেন চট্টগ্রামস্থ ভারতের সহকারী হাইকমিশনের প্রতিনিধি নবুল সানোয়াল। তার কাছে আনারস হস্তান্তর করেন ত্রিপুরা হর্টিকালচারের পরিচালক ড. ফনি ভূষণ জমাতিয়া ও ত্রিপুরা রাজ্যের কৃষি সম্প্রসারণ অধিদফতরের সহকারী কৃষি কর্মকর্তা ডা. দীপক বৈদ্য।

আনারস হস্তান্তর শেষে দুইদেশের শূন্যরেখায় ত্রিপুরা রাজ্যের হর্টিকালচারের পরিচালক ফনি ভূষণ জমাতিয়া সাংবাদিকদের জানান, ভারতবর্ষের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ড. মানিক সাহার পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শুভেচ্ছা উপহার হিসেবে আমাদের দেশের “কিউ” জাতের আনারস পাঠিয়েছেন। একশোটি কার্টুনে করে মোট ৭০০ পিস আনারস যার ওজন প্রায় ৯৮০ কেজি। এই আনারস খেতে অনেক সুস্বাদু ও রসালো। আমাদের দেশের দুই জাতের  আনারসের মধ্যে এই “কিউ” জাতের আনারস প্রায় ৬০ ভাগ উৎপাদন করা হয়। এই আনারস বিশ্বের বিভিন্ন দেশেও পাঠানো হয়। এই আনারস আমাদের ত্রিপুরার একটি গর্ব। আমরা অনেক আনন্দিত যে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ড. মানিক সাহার পক্ষ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য শুভেচ্ছা উপহার হিসেবে দিয়েছেন। আমরা মনে করি দুই দেশের সম্পর্ক অনেক উচ্চমাত্রায় আছে। এই ফল আদান-প্রদান মধ্য দিয়ে দুই দেশের সম্পর্ক আরও সমৃদ্ধ হবে।

এর আগে চলতি বছরের ১৫ জুন ত্রিপুরার মু্খ্যমন্ত্রীর জন্য আখাউড়া স্থলবন্দর দিয়ে ৫০০ কেজি আম উপহার হিসেবে পাঠান বাংলাদেশের  প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সর্বশেষ - জাতীয় সংবাদ