1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সাকিবের উপর মুগ্ধ হয়ে যা বললেন ওয়াটসন

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ২৪ আগস্ট, ২০২২

প্রায় দুই দশকে ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব আল হাসান। নিজেকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। এক সময় অলরাউন্ডারের শীর্ষস্থানের জন্য লড়াই ছিল সাকিব আল হাসান এবং অস্ট্রেলিয়ার শেন ওয়াটসনের মধ্যে। ওয়াটসন অবসর গ্রহণ করলেও সাকিব এখনও খেলে যাচ্ছেন সদর্পে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানের কাঁধে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব উঠেছে। আর এতেই সাকিবে মুগ্ধ ওয়াটসন বললেন, টি-টোয়েন্টির অধিনায়কত্বে ফেরায় বাংলাদেশ দল নতুন করে আরও উজ্জীবিত হবে।

শনিবার (১৩ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘এশিয়া কাপের পর নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের অধিনায়কত্ব করবেন সাকিব আল হাসান।’ তার অধিনায়কত্বে বাংলাদেশের শুরুটা হচ্ছে এশিয়া কাপ দিয়ে।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পায়ের নিচে জমিন শক্ত করতে লড়ছে বাংলাদেশ। সাকিবকে আবার টি-টোয়েন্টির নেতৃত্বে ফেরানো সঠিক সিদ্ধান্ত কি-না, এমন প্রশ্নে আইসিসি রিভিউয়ে সোমবার ওয়াটসন তুলে ধরলেন নিজের ভাবনা।

ওয়াটসন বলেন, ‘অবশ্যই! সাকিবের মানের একজন নেতা পাওয়া, আমি মনে করি এটি তাদের (বাংলাদেশ দল) নতুন করে উজ্জীবিত করবে। সে অনেক অভিজ্ঞ। অনেক ম্যাচে সে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছে। অনেক ফ্র্যাঞ্চাইজি লিগেও অধিনায়কত্ব করেছে, বিশেষ করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে।’

তিনি আরও বলেন, ‘চাপের মুখে তার সিদ্ধান্তগুলো দলের জন্য অনেক মূল্যবান হবে। তার নিজেকে প্রমাণের একটা বিষয়ও আছে। আর বিশ্বমানের একজন ক্রিকেটারের যদি নিজেকে প্রমাণ করার থাকে এবং সফল হওয়ার দৃঢ়তা থাকে, তাহলে ওই ক্রিকেটার দাপুটে পারফরম্যান্স করে। সেই দৃষ্টিকোণ থেকে, সাকিব টি-টোয়েন্টি বিশ্বকাপ ও এশিয়া কাপে রাজত্ব না করলে আমি খুব অবাকই হব।’

চলতি মাসের ২৭ তারিখ থেকে শুরু হবে এশিয়ার এই শ্রেষ্ঠত্বের লড়াই। আর এই এশিয়া কাপ খেলতে আগামীকাল মঙ্গলবার দেশ ছাড়ে সাকিবের দল। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট। প্রতিপক্ষ আফগানিস্তান। আর এর আগে দেশে সর্বশেষ সংবাদ সম্মেলনে দলের সকল পরিস্থিতি নিয়ে কথা বলেছেন সাকিব। কথা বলেছেন দলের এবং খেলোয়াড়দের নিয়েও।


সর্বশেষ - জাতীয় সংবাদ