1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সাকিবের নতুন রেকর্ড! 

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১২ জুলাই, ২০২৩

আফগানিস্তানের বিপক্ষ সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ হারলেও তৃতীয় ম্যাচে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় টাইগাররা। বোলিং-ব্যাটিং দাপটে সফরকারীদের বিপক্ষে শেষ ম্যাচটিতে জয় তুলে নেয় বাংলাদেশ দল। এই ম্যাচে তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে এক মাইলফলক স্পর্শ করেছেন পোস্টার বয় খ্যাত সাকিব আল হাসান।

তামিম ইকবাল ও মুফিকুর রহিমের পর ১৪ হাজার আন্তর্জাতিক রান করেছেন সাকিব। আজ এই কীর্তি গড়তে আফগানদের বিপক্ষে বাঁ-হাতি স্পিন অলরাউন্ডারের দরকার ছিল ২৯ রান। সাকিব এদিন খেলেছেন ৩৯ বলে ৩৯ রানের ইনিংস। অর্থাৎ তিন ফরম্যাট মিলিয়ে তার আন্তর্জাতিক রান এখন ১৪ হাজার ১০।

সাকিব আগেই ওয়ানডে ফরম্যাটে তৃতীয় বাংলাদেশি হিসেবে সাত হাজার রান পূর্ণ করেছেন। তার ওয়ানডেতে মোট রান ৭ হাজার ২১১। টেস্টে তিনি দেশের পক্ষে ৪ হাজার ৪৫৪ রান করেছেন। এছাড়া সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে দেশের পক্ষে তিনি সর্বোচ্চ ২ হাজার ৩৪৫ রান করেছেন।

দেশের হয়ে সবার আগে ১৪ হাজার রান করেছেন তামিম ইকবাল। হুট করে অবসর নিয়ে আবার ফিরে আসার ঘোষণা দেওয়া তামিম ওয়ানডে ফরম্যাটে ৮ হাজার ৩১৩ রান করেছেন। টেস্টে তার রান দেশের দ্বিতীয় সর্বোচ্চ ৫ হাজার ১৩৪। আর অবসর নেওয়া টি-২০তে তিনি করেছেন ১ হাজার ৭৫৮ রান। তিন ফরম্যাট মিলিয়ে দেশের সর্বোচ্চ ১৫ হাজার ২০৭ রান করেছেন এই বাঁ-হাতি ব্যাটার।

মুশফিকুর রহিম টেস্টে দেশের সর্বাধিক ৫ হাজার ৫৫৩ রান করেছেন। ওয়ানডে ফরম্যাটে দেশের দ্বিতীয় সর্বোচ্চ ৭ হাজার ২৫৭ রান তার। অবসর নেওয়া টি-২০ ফরম্যাটে করেছেন দেড় হাজার রান। তিন ফরম্যাট মিলিয়ে তার ব্যাট থেকে এসেছে ১৪ হাজার ৩১০ আন্তর্জাতিক রান।


সর্বশেষ - জাতীয় সংবাদ