1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মেট্রোরেলে প্রথমবারের মতো উঠতে কুয়াশার মধ্যেও দীর্ঘলাইন

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০২২

ঘন কুয়াশা আর শীত উপেক্ষা করে স্বপ্নের মেট্রোরেলের প্রথম যাত্রী হতে বৃহস্পতিবার ভোররাত থেকে উত্তরার দিয়াবাড়ী এলাকায় মানুষের দীর্ঘলাইন দেখা গেছে। বৃহস্পতিবার (সকাল ৮টায়) সর্বসাধারণের যাতায়াতের জন্য চালু করা হয় মেট্রোরেল। একই চিত্র দেখা যায় আগার আগারগাঁও স্টেশনেও।

মোস্তাফিজুর রহমান নামে একজন যাত্রী জানান, পরিবারের সদস্যদের নিয়ে মেট্রোরেলে চড়তে ভোর থেকেই লাইনে দাঁড়িয়েছেন তিনি। তারা আগারগাঁও যাবেন আবার সেখান থেকে দিয়াবাড়ীতে ফিরবেন। ইতিহাসের স্বাক্ষী হতেই পুরো পরিবার প্রথম মেট্রোরেলে একসঙ্গে চড়ব ।

আবু হুরায়রার অফিস উত্তরাতেই। তবে তিনি থাকেন কাজীপাড়ায়। অফিসর শুরুর আগেই প্রথমবার মেট্রোরেলে চড়ার জন্য এসেছেন। দ্রুত এবং ভোগান্তি ছাড়াই যেতে পারব বলে আশা তার। তিনি বলেন, ভেবেই ভালো লাগছে যে উন্নত দেশের মতো আমাদেরও মেট্রোরেল হয়েছে। তাই প্রথম অভিজ্ঞতাটা মিস করতে চাইনি।

এর আগে বুধবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা ৫ মিনিটে স্বপ্নের মেট্রোরেলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মাধ্যমে দ্রুতগতির যানবাহন ব্যবস্থার মেট্রোরেল যুগে প্রবেশ করে বাংলাদেশ।

তার আগে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, ২৯ তারিখ সকাল থেকে আমাদের যে কর্মসূচি আছে, সেখানে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সর্বোচ্চ চার ঘণ্টা মেট্রোরেল চালানো হবে। প্রথমদিকে কোনো স্টেশনে ট্রেন দাঁড়াবে না। উত্তরা থেকে একটি ট্রেন, আরেকটি ট্রেন আগারগাঁও স্টেশন থেকে যাত্রা শুরু করবে। উভয়দিকে ট্রেনগুলো প্রতি ১০ মিনিট পরপর চলাচল করবে। তিনি আরও বলেন, আমাদের প্রত্যাশা হলো তিন মাস পরে, সেটি ২৬ মার্চও হতে পারে, আমরা ওই দিন থেকে পূর্ণ অপারেশনে যাব। এসময়ের মধ্যে মানুষ মেট্রোরেলে চড়ায় অভ্যস্ত হয়ে যাবেন, এটা আমাদের বিশ্বাস। শুরুতে মেট্রোরেল পূর্ণাঙ্গ অপারেশনে যাচ্ছে না।


সর্বশেষ - জাতীয় সংবাদ