1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এক সঙ্গে এসএসসি পরীক্ষা: বাবা পেলেন জিপিএ-৫, ছেলে জিপিএ ৩.১১

বগুড়া জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ৩১ জুলাই, ২০২৩

পড়াশোনা করার তীব্র ইচ্ছা ছিল তার। তবে সংসারের অভাবের কারণে সেই সুযোগ হয়নি। অল্প বয়সে মাকে হারিয়ে কৈশোরেই করেন বিয়ে। পুষিয়ে রাখেন মনের গোপন ইচ্ছা।

অবশেষে সন্তানের সঙ্গে অংশ নিলেন এসএসসি পরীক্ষায়। জিপিএ-৫ পেয়ে হলেন উত্তীর্ণ। সাড়া ফেললেন উপজেলাজুড়ে।

নাম তার জাহাঙ্গীর আলম বাবু। বগুড়ার ধুনট উপজেলার বিশাড়দিয়াড় গ্রামের বাসিন্দা তিনি। একই উপজেলার মুলতানি পারভীন শাহজাহান তালুকদার (এমপিএসটি) উচ্চ বিদ্যালয়ের কারিগরি শাখার শিক্ষার্থী ছিলেন। শুধু তা-ই নয়, একই শিক্ষাপ্রতিষ্ঠানে নৈশ প্রহরী হিসেবে করেন চাকরি।

এর পাশাপাশি মেধার স্বাক্ষর রাখেন সদ্য ফল প্রকাশ হওয়া এসএসসি পরীক্ষায়। ২০২০ সালের দিকে ওই শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হন তিনি। তার ছেলে আসিফ তালুকদার একই বিদ্যালয়ের জেনারেল শাখার শিক্ষার্থী। তিনি মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে অর্জন করেন জিপিএ ৩.১১ পয়েন্ট।

ছেলের চেয়ে ভালো ফলাফল করার কারণ জানতে চাইলে বাবু বলেন, আমার ছেলে সারাদিনই ঘোরাফেরা করে। পড়াশোনা ঠিকমতো করে না সে। এ কারণে তার রেজাল্ট ভালো হয়নি।

বাবা হওয়ার পরেও পড়াশোনা করার কারণ জানতে চাইলে তিনি বলেন, পড়াশোনার কোনো বয়স নেই। ছোটবেলা পড়াশোনা করতে পারিনি। কিন্তু ইচ্ছা ছিল। সেই শখ এখন পূরণ করেছি। এর মাধ্যমে সবাইকে জানিয়ে দিতে চাই যে, শিক্ষা অর্জনের কোনো বয়স লাগে না।


সর্বশেষ - জাতীয় সংবাদ