1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

সালমান শাহর হত্যার বিচার করতে রুবিকে দেশে ফিরিয়ে আনার দাবি

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭
শাহরিয়ার চৌধুরী ইমনের (সালমান শাহ)

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম: প্রায় বিশ বছর পর যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় বসবাসরত রাবেয়া সুলতানা রুবি ওরফে রুবি সুলতানা নামে একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হাজির হয়ে একটি ভিডিও বার্তায় বলেছেন, চিত্রনায়ক সালমান শাহ মৃত্যু আত্মহত্যা নয়। সালমানের স্ত্রী সামিরা ও তার পরিবার রুবির স্বামী ও ভাইয়ের সহযোগিতায় সালমানকে গলা টিপে হত্যা করেছে।
ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সালমানের ভক্তরা বিচারের দাবি জানাচ্ছেন।
এদিকে সালমান শাহর মা নীলা চৌধুরী যুক্তরাষ্ট্র থেকে রুবিকে দেশে এনে জবানবন্দি নেয়ার দাবি জানিয়েছেন। তিনি একটি সাক্ষাতকারে বলেন, সব অপরাধীই এক সময় অপরাধ স্বীকার করতে বাধ্য হয়, রুবির বক্তব্যই তার প্রমাণ।
ভিডিও বার্তায় রুবি বলেন, সালমান শাহ হত্যার শিকার হয়েছিলেন এবং তার স্ত্রী সামিরা হকের পরিবারই তাকে খুন করিয়েছিল।
উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজ ফ্ল্যাট থেকে বাংলাদেশের চলচ্চিত্রে ব্যাপক জনপ্রিয়তার শীর্ষে থাকা শাহরিয়ার চৌধুরী ইমনের (সালমান শাহ) মরদেহ উদ্ধার করে পুলিশ ।
তখন থেকেই সালমান শাহর পরিবার ও ভক্তরা এ ঘটনাকে হত্যা হিসেবে অভিযোগ করে আসছিল। অপমৃত্যুর মামলা করলেও সালমানের বাবা কমরুদ্দীন আহমেদের মৃত্যুর পর তার মা জাতীয় পার্টির নেত্রী নীলা চৌধুরী সালমানের স্ত্রী সামিরা হক, চলচ্চিত্র প্রযোজক ও ব্যাবসায়ী আজিজ মোহাম্মাদ ভাইসহ ১১ জনকে দায়ী করে আদালতে আবেদন করেছিলেন। অভিযুক্ত ১১ জনের মধ্যে সালমান শাহর বিউটিশিয়ান রুবির নামও রয়েছে।
রুবি ফেইসবুকে এক ভিডিও বার্তায় বলেন, সালমান শাহ আত্মহত্যা করে নাই। সালমান শাহকে খুন করা হইছে, আমার হাজব্যান্ড এটা করাইছে আমার ভাইরে দিয়ে। সামিরার ফ্যামিলি করাইছে আমার হাজব্যান্ডকে দিয়ে। আর সব ছিল চায়নিজ মানুষ।… আমার স্বামীর নাম চ্যাংলিং চ্যাং, যিনি বাংলাদেশে জন চ্যাং নামে পরিচিত ছিলেন। ধানমণ্ডি ২৭ নম্বর সড়কে সাংহাই রেস্টুরেন্ট নামে তার একটি চাইনিজ রেস্তোরাঁ ছিল। স্ত্রী সামিরাকে নিয়ে যে অ্যাপার্টমেন্টে সালমান শাহ থাকতেন, তার পাশেই ছিল বাসা।
রুবি বলেন, ইমনরে (সালমান শাহ) সামিরা, আমার হাজব্যান্ড ও সামিরার সমস্ত ফ্যামিলি সবাই মিলে খুন করছে। ইমনরে আমার ভাই রুমিরে দিয়ে খুন করানো হইছে। রুমিরেও খুন করানো হইছে। আমি জানি না, আমার ভাইয়ের কবর কোথায় আছে। রুমির লাশ যদি কবর থেকে তুলে পোস্টমর্টেম করা হয়, তাহলে দেখা যাবে রুমিরে গলাটিপে মেরে ফেলা হইছে।

রাবেয়া সুলতানা রুবি (রুবি সুলতানা) ও রুবির স্বামীর চ্যাংলিং চ্যাং (জন চ্যাং)

                    রাবেয়া সুলতানা রুবি (রুবি সুলতানা) ও রুবির স্বামীর চ্যাংলিং চ্যাং (জন চ্যাং)


সালমান শাহকে কী কারণে হত্যা করা হয়েছিল সে বিষয়ে রুবি কিছু জানায়নি। তবে তার ওই দাবিকে গুরুত্বপূর্ণ মনে করছে রহস্যঘেরা ওই মৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা সংস্থা পিবিআই।
অন্যদিকে হত্যাকাণ্ডের অভিযোগ প্রত্যাখ্যান করে আসা সামিরার বাবা বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা বিশ বছর পর রুবির এমন বক্তব্যের উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।
এদিকে নীলা চৌধুরী বলেন, এই মহিলাই (রুবি) আমাকে চরিত্রহীন প্রমাণ করার চেষ্টা করেছেন, সামিরার বাবাও চেষ্টা করেছেন। আামকে খারাপ প্রমাণ করে কি আমার ছেলের খুনকে বদলায়ে ফেলতে পারবে তারা?
রুবির বক্তব্যের প্রসঙ্গ টেনে নীলা বলেন, তার জীবন এখন হুমকির মুখে যে আমাকে গালি দিছে সে আমার কাছে এখন শেল্টার চাচ্ছে।
নীলার বলেন, হত্যাকারীরা এতদিন রুবির মুখ বন্ধ রাখতে পারলেও এখন একটা কিছু হয়েছে, যে কারণে সে সব বলে দিতে চাইছে। তার জীবনের উপর হুমকি আসছে বলেই এখন তাকে আটকাতে পারে নাই।
নীলা নিরাপত্তাহীনতার কারণে দেশে ফিরতে পারছেন না উল্লেখ করে জানান, দেশে মামলা পরিচালানার জন্য লোক রয়েছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ