1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আইসিসি র‌্যাংকিং: আবারো টেস্ট অলরাউন্ডারদের শীর্ষে সাকিব

ইবার্তা টুয়েন্টিফোর ডটকম : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

(ইবার্তা স্পোর্টস ডেস্ক): টেস্ট সিরিজে আবারো টেস্ট অলরাউন্ডার তালিকায় শীর্ষস্থান ফিরে পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ৪৩১ রেটিং নিয়ে শীর্ষে আছেন সাকিব। ১ রেটিং কম নিয়ে দ্বিতীয়স্থানে আছেন ভারতের জাদেজা এবং ৪২২ রেটিং নিয়ে তৃতীয়স্থানে আছেন রবীচন্দ্রন অশ্বিন।
শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের তরুণ ওপেনার লোকেশ রাহুল ক্যারিয়ারের সেরা র‌্যাংকিং হিসেবে আইসিসি ব্যাটসম্যানদের তালিকায় নবম স্থানে উঠে এসেছেন।
শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দুই ইনিংসে ব্যাট করার সুযোগ পান রাহুল। দু’টি ইনিংসে ৮৫ ও ৫৭ রান করেন তিনি। এই দু’টি ইনিংসের আগে অন্যান্য সিরিজের আরও পাঁচটি ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন রাহুল। তাই টেস্টের ইতিহাসে টানা সাত ইনিংসে হাফ-সেঞ্চুরি করার রেকর্ডের তালিকায় নিজের নাম তুলেন এই ডান-হাতি ব্যাটসম্যান।
আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় উন্নতি ঘটেছে ভারতের আরেক ওপেনার শিখর ধাওয়ানের। শ্রীলংকার বিপক্ষে সদ্য শেষ হওয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের সেরা হন তিনি। আইসিসি টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে দশ ধাপ এগিয়ে ২৮তম স্থানে উঠে এসেছেন ধাওয়ান। পুরো সিরিজে দু’টি সেঞ্চুরিতে ৩৫৮ রান করেছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান।
আজ আইসিসি প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। দ্বিতীয় থেকে চতুর্থস্থানে আছেন যথাক্রমে ইংল্যান্ডের জো রুট, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও ভারতের চেতেশ্বর পূজারা।
বোলারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের জাদেজা। এরপরের দু’টি স্থানে রয়েছে ইংল্যান্ডের জেমস এন্ডারসন ও ভারতের অশ্বিন।


সর্বশেষ - জাতীয় সংবাদ