1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

আউট নয়, ভারতীয়দের আহত করে মাঠছাড়া করতে চাইত পাকিস্তান

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ২০ আগস্ট, ২০২২

ভারত-পাকিস্তানের চিরকালীন বৈরিতার কথা কারো অজানা নয়। ক্রিকেট মাঠেও দুই দলের লড়াই উত্তাপ ছড়ায়। যদিও ভাষা এক হওয়ায় দুই দেশের ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্বও বেশ। এরপরও একসময় ভারতীয় ব্যাটসম্যানদের কাবু করতে তাদের আহত করে মাঠছাড়া করার পরিকল্পনা করেছিল পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

সম্প্রতি ভারতের সাবেক ওপেনার বীরেন্দ্র শেবাগের সঙ্গে স্টার স্পোর্টসের ফ্রেনেমিস নামের এক অনুষ্ঠানে পাকিস্তান দলের সেই পরিকল্পনার কথা জানিয়েছেন দেশটির সাবেক গতি তারকা শোয়েব আখতার। ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের’ আগুনে গতিতে বরাবরই নাকানিচুবানি খেতেন ব্যাটসম্যানরা।

ব্রায়ান লারা এবং সৌরভ গাঙ্গুলির মতো দুর্দান্ত ব্যাটসম্যানদেরও শোয়েব আখতারের বিপজ্জনক ডেলিভারির যন্ত্রণা সহ্য করতে হয়েছিল। ২০০৪ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে আখতারের বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন লারা। আর ১৯৯৯ সালে মোহালিতে ওয়ানডে ম্যাচে শোয়েব আখতারের খাটো লেংথের বলে কুপোকাত হয়েছিলেন সৌরভ। তার সেই বলে বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ পাঁজরে আঘাত পেয়েছিলেন।

শেবাগের সঙ্গে আলাপে শোয়েব আখতার জানালেন, পরিকল্পনা করেই সৌরভ গাঙ্গুলির পাঁজরে আঘাত হেনেছিলেন তিনি, ‘আমি সবসময় ব্যাটসম্যানের মাথা ও পাঁজরে আঘাত করার চেষ্টা করতাম। আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম সৌরভ গঙ্গোপাধ্যায়কে তাঁর পাঁজরে টার্গেট করব। আসলে এটা আমাদের মিটিংয়েই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল,যেখানে আমি কীভাবে ব্যাটসম্যানদের আঘাত করার চেষ্টা করব তা নিয়ে আলোচনা হয়েছিল। আমি জিজ্ঞেস করলাম, ‘আমাকে কি তাকে আউট করতে হবে না?’

পরে এই পরিকল্পনার কথা সৌরভকেও জানিয়েছিলেন শোয়েব, ‘আমি সৌরভ গাঙ্গুলিকে পরে বলেছিলাম যে আমাদের পরিকল্পনা ছিল আপনার পাঁজরে আঘাত করতে হবে। আমরা আপনাকে আউট করতে চাইনি।’

দীর্ঘ সময় পর আসন্ন এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখা যাবে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের সবশেষ ম্যাচে ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছিল পাকিস্তান।

এশিয়া কাপে আগামী ২৮ আগস্ট দুবাইয়ে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৩ অক্টোবর মেলবোর্নো মুখোমুখি হবেন রোহিত-বাবররা।


সর্বশেষ - জাতীয় সংবাদ