1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

ভাসানচর থেকে পালিয়া আসা ১৮ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
রবিবার, ২৮ আগস্ট, ২০২২

নোয়াখালীতে নির্মিত অস্থায়ী নিবাস ভাসানচর থেকে পালানোর সময় ১৮ রোহিঙ্গাকে একই জেলার কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহী ইউনিয়ন থেকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে রয়েছে ১১ শিশু, ৪ পুরুষ ও ৩ নারী।

শনিবার রাত সাড়ে ১১টার দিকে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বেড়ি বাঁধ সংলগ্ন এলাকা থেকে আটক করে তাদের কোম্পানীগঞ্জ থানায় নিয়ে যায় পুলিশ। ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার সময় আটক করা হয় তাদের।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সাদেকুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

আটক রোহিঙ্গারা হলেন, ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ৮৫ নম্বর ক্লাস্টারের ৩৮ বছরের মো. তৈয়ব, ৩২ বছরের সামসিদা বেগম, ১৪ বছরের মো. রেন ওয়ান, ১২ বছরের তাসমিন আরা, ১০ বছরের ইয়াসমনি আরা, ৮ বছরের মো. আনাস, ৬ বছরের জেসমিন আরা, ৪ বছরের মো. ইয়াছের, ২ বছরের মো. কাওছার, ২৭ বছরের শাহারা বেগম, ১২ বছরের সুফিয়া, ১০ বছরের সুমাইয়া, ৬ বছরের শাবনুর।

৮৬ নম্বর ক্লাস্টারের ৫ বছরের ইয়াসমিন, ১৮ বছরের আজিজা, ১ বছরের আজিজ খান, ২২ বছরের জাহিদ হোসেন এবং ৭১ নম্বর ক্লাস্টারের ৩০ বছরের এবাদুল্লাহ।

স্থানীয়দের বরাতে ওসি বলেন, ‘গতকাল শনিবার রাত ৮টার দিকে উপজেলার চরএলাহী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আলমগীরের দোকান এলাকায় কয়েকজন তরুণী ও শিশু ঘোরাফেরা করছিলেন। বিষয়টি সন্দেহ হলে স্থানীয়রা তাদের আটক করে। এর পর জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন। পরে তাৎক্ষণিক তাদের চর এলাহী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নিয়ে রাখা হয়। এরপর রাত সাড়ে ১১টার দিকে সেখান থেকে তাদের পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।

তিনি আরও বলেন, ‘দালালের মাধ্যমে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে চট্টগ্রাম এবং কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার উদ্দেশে পালিয়ে আসেন আটক রোহিঙ্গারা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ