1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

নিষেধাজ্ঞা থাকা দণ্ডপ্রাপ্ত আসামির বক্তব্য প্রচার নিয়ে রিট

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩

মানি লন্ডারিং, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ একাধিক মামলার দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। আইনের চোখে পলাতক হওয়ায় ২০১৫ সালে তার কোনো বক্তব্য গণমাধ্যমে প্রচার নিষিদ্ধ করেন হাইকোর্ট।

নিষেধাজ্ঞার আওতায় ফেসবুকসহ সবধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমেও তারেক রহমানের বক্তব্য প্রচার নিষিদ্ধ করা হয়। তবে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় তারেক রহমান। নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন সময় ফেসবুক-ইউটিউবে বক্তব্য দিচ্ছেন এই নেতা। আর তা প্রচার করা হচ্ছে বিএনপির বিভিন্ন ফেসবুক, ইউটিউব চ্যানেলে। লন্ডন থেকে প্রায়ই তার বক্তব্য প্রচার করা হয়। বিষয়টি নিয়ে এরইমধ্যে রাজনৈতিক মহলে চলছে আলোচনা-সমালোচনা।

এমন পরিস্থিতিতে বিষয়টি পুনরায় হাইকোর্টের নজরে আনার কথা বলছেন ২০১৫ সালে তারেক রহমানের বিরুদ্ধে রিটকারী আইনজীবী নাসরিন সিদ্দীকা।

রিটকারী আইনজীবী নাসরিন সিদ্দীকা বলেন, ‘আদেশে বলা ছিল তারেক রহমান যতদিন পর্যন্ত ফেরারি থাকবেন, ততদিন পর্যন্ত তার কোনো বক্তব্য বাংলাদেশের কোনো মিডিয়া এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা যাবে না। কিন্তু ইদানিং মিডিয়াতে তার বক্তব্য আমরা পাচ্ছি। এ ধরনের বক্তব্য কোর্টের নজরে আনার সময় হয়েছে।’


সর্বশেষ - জাতীয় সংবাদ