1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

স্বপ্নপূরণের ছাড়পত্র পেয়েছেন ‘আয়রনম্যান’ আরাফাত

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১০ আগস্ট, ২০২৩

নিজ প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংকের ছাড়পত্র না পাওয়ায় আয়রনম্যান বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়া অনিশ্চিত হয়ে পড়েছিল মোহাম্মদ শামছুজ্জামান আরাফাতের। আগামী ২৬ আগস্ট থেকে ৭ অক্টোবর ফিনল্যান্ড, ফ্রান্স, জার্মানি ও মালয়েশিয়ায় চারটি ভিন্ন ভিন্ন টুর্নামেন্টে অংশ নেবেন আরাফাত। তিনি বাংলাদেশ ব্যাংকে উপপরিচালক হিসেবে কর্মরত আছেন।

প্রতিষ্ঠানের অনুমুতি না পাওয়ায় বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে যেতে পারছেন না আরাফাত- এমন খবর জানার পর যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি নিজেই উদ্যোগ নেন তার ছাড়পত্রের ব্যবস্থা করতে। তিনি কথা বলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে। তারপরই আরাফাত পেয়ে যান তার প্রত্যাশিত ছাড়পত্র।

`বিষয়টি জানতে পেরে আমি বিকেল সোয়া চারটার দিকে বাংলাদেশ ব্যাংকের গভর্নরের সঙ্গে কথা বলি। তিনি আমাকে ছাড়পত্র না দেওয়ার যৌক্তিকতা তুলে ধরেন। আমিও তাকে ছাড়পত্র দেওয়ার যৌক্তিকতা তুলে ধরি। তারপর তিনি সম্মত হন। তার সঙ্গে কথা বলার ঘণ্টা চারেকের মধ্যেই আমি জানতে পারি আরাফাত বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য তার প্রতিষ্ঠান বাংলাদেশ ব্যাংকের অনমুতি পেয়েছেন’- বুধবার সন্ধ্যায় জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

চারটি ভিন্ন টুর্নামেন্ট অংশ নেওয়ার জন্য বাংলাদেশ ব্যাংক ১৫ আগস্ট থেকে ১০ অক্টোবর আরাফাতকে ছুটি দিয়েছে। ২৬ আগস্ট থেকে ৭ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতাগুলোয় অংশগ্রহণের জন্য যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে সরকারী অনুমতি (জিও) পেয়েছেন মোহাম্মদ শামছুজ্জামান আরাফাত।


সর্বশেষ - জাতীয় সংবাদ