1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে বিদেশি জাহাজ

বাগেরহাট জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

যমুনা নদীর ওপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর নির্মাণ সামগ্রী নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে কোরিয়ার পতাকাবাহী জাহাজ ‘এম ভি উহুইউন এইচপোই’। সোমবার (১৪ আগস্ট) বেলা ১১টায় বন্দরের ৫ নম্বর জেটিতে ভিড়েছে জাহাজটি।

দুপুর থেকেই পণ্য খালাসের কাজ শুরু হয়। খালাসের সঙ্গে সঙ্গেই এসব নির্মাণ সামগ্রী নৌযানে (বার্জ) করে নদীপথে নেওয়া হচ্ছে সিরাজগঞ্জের যমুনা নদীর পাড়ের বঙ্গবন্ধু রেল সেতুর ডিপোতে।

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক অ্যান্ড সন্স লিমিটেডের খুলনার অপারেশন ম্যানেজার শওকত আলী জানান, বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে গত ২ আগস্ট ভিয়েতনামের হাইফং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে এম ভি উহুইউন এইচপোই। জাহাজটি আজ বন্দরে ভিড়েছে। জাহাজটিতে বঙ্গবন্ধু রেল সেতুর এক হাজার ৭১৭ দশমিক ৫৫ মেট্রিক টন ওজনের ১৯৪প্যাকেজ মালামাল (বিভিন্ন ধরনের নির্মাণ সামগ্রী) এসেছে।

তিনি জানান, দুপুর ১টা থেকে জাহাজটি থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়েছে। জাহাজটির সব মালামাল খালাসে সময় লাগবে তিন থেকে চার দিন।

উল্লেখ্য, গত ১৭ মে এম ভি সান ইউনিটি, ৫ মার্চ এম ভি হাইডং ০৯ ও ২১ ফেব্রুয়ারি এম ভি জুপিটার ও ৪ জুলাই এভার ভিনটেজ জাহাজ ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে আসে।


সর্বশেষ - জাতীয় সংবাদ