1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে আনব্লক করার সমাধান দুই মিনিটে

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ ম্যাসেজিং মাধ্যম হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। বন্ধু, আত্মীয় কিংবা অফিসের লোকজনের সঙ্গে ম্যাসেজে যোগাযোগ করে এটি সবচেয়ে সহজ ও নিরাপদ মাধ্যম। বর্তমানে সঙ্গী কিংবা বিশেষ বন্ধুর সঙ্গে কথা বলার সময়ও হোয়াটসঅ্যাপ যোগাযোগ একটি গুরুত্বপূর্ণ মাধ্যম হয়ে উঠেছে। তবে অনেক সময় এমন কিছু পরিস্থিতি সামনে চলে আসে যখন বন্ধু বা সঙ্গী আপনার ওপর রাগ করে হোয়াটসঅ্যাপে ব্লক করে দেয়।

অযাচিত এই ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে হয় অনেককেই। তবে জানেন কি, ব্লক হওয়ার পরও আপনি তাকে মেসেজ করতে পারবেন। মাত্র দুই মিনিটেই নিজেকে আনব্লক করা সম্ভব।

কীভাবে আনব্লক করবেন 

শুরুতে আপনাকে নিশ্চিত হতে হবে ওই নির্দিষ্ট ব্যক্তি আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করেছে। প্রথমে একবার মেসেজ পাঠানোর চেষ্টা করুন। যদি বার্তার নিচে ডাবল টিক না হয় ও শুধুমাত্র সিঙ্গেল টিক থেকে যায়, তা হলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে। এর পর আপনি নিজেকে আনব্লক করতে এই পদ্ধতি অনুসরণ করতে পারেন।

প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট করে ফেলতে হবে। এর পর ইন্সটল করে নতুন করে সাইন আপ করুন। এর পর সহজেই আনব্লক হতে পারবেন। তবে এর জন্য আপনাকে আপনার লিস্টের যে কোনো বন্ধুর সাহায্য নিতে হবে। তাকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে সেখানে নিজেকে যুক্ত করতে বলতে হবে। যার সঙ্গে কথা বলতে চান তাকেও গ্রুপে অ্যাড করতে হবে। এর পর গ্রুপে কথা বলে সেই ব্যক্তিকে রাজি করাতে হবে আপনাকে আনব্লক করার জন্য।


সর্বশেষ - জাতীয় সংবাদ