1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কোটি টাকার জাল নোটসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২

কোটি টাকার জাল নোটসহ তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ। গ্রেফতারকৃতরা হলো- মো. মজিবুর রহমান, মো. শাকিল রহমান ওরফে আ. রহমান ও মো রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার।

বুধবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার ( ১৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

অতিরিক্ত পুলিশ কমিশনার জানান, বুধবার দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় জাল নোট বিক্রির জন্য কয়েকজন অবস্থান করছে- এমন খবর পেয়ে সেখানে অভিযান চালায় ডিবি। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় তাদের গ্রেফতার করা হয়।

এসময় তাদের কাছ থেকে ছয় লাখ টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান চালিয়ে আরও ৯৪ লাখ ২৫ হাজার টাকার জাল নোট এবং জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি কালার প্রিন্টার, দুইটি পারটেক্স বোর্ড ও পাঁচটি ডাইসসহ অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়।

তিনি বলেন, গ্রেফতারকৃতদের প্রত্যেকের নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। দুর্গাপূজা সামনে রেখে তারা এই বিপুল অঙ্কের জাল টাকা তৈরি করেছিল।


সর্বশেষ - জাতীয় সংবাদ