1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

মাদারীপুরে খেলনা ভেবে ৩৩ বছর আলমারিতে রেখেছিল গ্রেনেড

মাদারীপুর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

মাদারীপুরের শিবচরে ৩৩ বছর ধরে আলমারিতে রাখা গ্রেনেডটি ধ্বংস করেছে বোম ডিসপোজাল ইউনিট। আদালতের নির্দেশে বৃহস্পতিবার ৩১ (আগস্ট) দুপুরে শিবচর থানার সামনের একটি পরিত্যক্ত জায়গায় তিন ফুট গর্ত করে এটির বিস্ফোরণ ঘটানো হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়নের রাজারচর গ্রামের ইজিবাইকচালক জয়নাল আবেদিনের ঘরের আলমারির ভেতর থেকে উদ্ধার করা হয় দুই ইঞ্চির একটি গ্রেনেড।

পরে খোঁজ নিয়ে জানা যায়, ১৯৯০ সালে জয়নাল আবেদিনের বাবা জহির উদ্দিন মুন্সী (বর্তমানে মৃত) পুকুর খনন করতে গিয়ে গ্রেনেডটি পেয়েছিলেন। এটি খেলনা মনে করে রেখে দেন ঘরের আলমারিতে। প্রায়শই জয়নালের ছেলে জোবায়ের মুন্সী এটি দিয়ে খেলাধুলা করতো। পরে জোবায়ের তার মামাবাড়ি গিয়ে মামা বাবু মোল্লার সঙ্গে তামিল সিনেমা দেখার সময় একটি দৃশ্যে গ্রেনেড দেখতে পায়। এ সময় ওই কিশোর মামাকে জানায় তাদের বাড়িতেও এ ধরনের একটি গ্রেনেড আছে। বিষয়টি পুলিশকে জানালে গত ৩ জুলাই রাতেই জয়নালের বাড়ি থেকে উদ্ধার করা হয় গ্রেনেডটি।

উদ্ধারের পর আদালতকে জানায় পুলিশ। পরে আদালতের নির্দেশে ঢাকা থেকে বিশেষজ্ঞ বোম ডিসপোজাল ইউনিট এসে গ্রেনেডটিকে ধ্বংস করে। এতে কারও ক্ষয়ক্ষতি হয়নি।


সর্বশেষ - জাতীয় সংবাদ