1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রংপুরে চালু হলো ডিজিটাল ট্রাফিক সিগন্যাল

রংপুর জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

রংপুর মহানগরীতে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে রংপুর নগর ভবনের হলরুমে রংপুর সিটি কর্পোরেশন এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের যৌথ উদ্যোগে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেমের শুভ উদ্বোধন করেন সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব মো. মোস্তাাফিজার রহমান মোস্তফা।

রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন মিঞার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান ও উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মিনহাজুল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, সিটি করপোরেশন এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও যানজট নিরসনের লক্ষ্যে বিভিন্ন স্থানে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল স্থাপন করা হয়েছে। এতে শহরের সৌন্দর্য যেমন বৃদ্ধি পাবে, তেমনি যানজটও নিরসন হবে।

এ সময় তারা রংপুর সিটি এলাকায় চলাচলকারী সবাইকে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল মেনে চলার আহ্বান জানান।

পরে দুপুরে মহানগরীর বঙ্গবন্ধু সড়কের ধাপ লালকুটির মোড়ে রংপুর ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেমের ফলক উন্মোচন করে আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়।
উল্লেখ্য, ৩৫ লাখ ৪৭ হাজার ১০০ টাকা ব্যয়ে নগরীর জাহাজ কোম্পানির মোড়, বাংলাদেশ ব্যাংক মোড় এবং লাল কুটির মোড়ে ডিজিটাল ট্রাফিক সিগন্যাল সিস্টেম স্থাপন করা হয়।


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত