1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বুড়িগঙ্গার আদি চ্যানেল পুনরুদ্ধারে উচ্ছেদ অভিযান অব্যাহত

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৭ অক্টোবর, ২০২২

আদি বুড়িগঙ্গা চ্যানেল দখল করে গড়ে ওঠা বড় বড় দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত রেখেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (১৬ অক্টোবর) করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে বেলা ১১টা থেকে কালুনগর স্লুইসগেট থেকে ম্যাটাডোর পার্ক পর্যন্ত এ অভিযান চালানো হয়।

ডিএসসিসি সূত্র জানায়, বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধারে ম্যাটাডোর পার্ক, পান্না ব্যাটারি কারখানা ও চ্যানেলের জায়গায় গড়ে ওঠা একটি ১০তলা ভবনসহ ২৮টি স্থাপনার অবৈধ বর্ধিতাংশ উচ্ছেদে রোববার থেকে অভিযান শুরু করেছে ডিএসসিসি। দিনব্যাপী চলমান এ উচ্ছেদ কার্যক্রম শেষ করে সোমবার সকাল থেকে আবারও উচ্ছেদ কার্যক্রম শুরু করা হয়।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, বুড়িগঙ্গা আদি চ্যানেল দখল করে গড়ে ওঠা ভবন বা প্রতিষ্ঠানগুলো যে অংশ চ্যানেলের জায়গায় অবৈধভাবে নির্মাণ করা হয়েছে, এরই মধ্যে তা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, রাজউক, জাতীয় নদী রক্ষা কমিশন, গণপূর্ত অধিদপ্তর, বিআইডব্লিউটিএ, জেলা প্রশাসন, জরিপ অধিদপ্তর কর্তৃক চিহ্নিত করা হয়েছে।

তিনি বলেন, চিহ্নিত করা সেসব ভবনের অবৈধ বর্ধিতাংশ ভেঙে ফেলতে করপোরেশনের মেয়রের নির্দেশনায় আজ থেকে আমরা উচ্ছেদ অভিযান শুরু করেছি। অভিযান অব্যাহতভাবে পরিচালনা করা হবে। একই সঙ্গে উদ্ধারকৃত অংশে আদি চ্যানেল পুনরুদ্ধার কার্যক্রমও চলমান।

করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন উচ্ছেদ কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন। অভিযানে ৫৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নুরে আলম ও ৫৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ