1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে ১৩ বছর পর গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩

ফেনীর ফুলগাজীতে অটোরিকশাচালক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি সুমন চন্দ্র রায়কে ১৩ বছর পর গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বুধবার (১৪ জুন) সকালে চট্টগ্রাম র‌্যাব-৭-এর ফেনী কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার সুমন চট্টগ্রামের মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানার পূর্ব দুর্গাপুর গ্রামের হারাধন চন্দ্র রায়ের ছেলে।

স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, গ্রেফতার এড়াতে নাম ও ঠিকানা পরিবর্তন করে দীর্ঘ ১৩ বছর রংপুর এলাকায় বাস করছিলেন আসামি। মঙ্গলবার (১৩ জুন) রাতে তাকে সেখান থেকে গ্রেফতার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুমনকে ফুলগাজী থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, মুলকত আহাম্মদ কালা মিয়া সিএনজিচালিত অটোরিকশাচালক নিয়ে ২০১০ সালের ১৮ নভেম্বর সন্ধ্যায় ফেনীর পরশুরাম থেকে যাত্রী নিয়ে ফুলগাজী থানাধীন মুন্সিরহাটের উদ্দেশে রওনা হন। এরপর থেকে তার স্বজনেরা কালা মিয়ার মোবাইল ফোনটি বন্ধ পান। পরদিন ১৯ নভেম্বর রাত ৩টার দিকে ভিকটিমের ভাই স্থানীয়দের মাধ্যমে জানতে পারেন ফুলগাজী থানাধীন ধলিয়া জগৎপুর এলাকায় একটি মরদেহ পাওয়া গেছে। পরে তিনি সেখানে গিয়ে মরদেহটি তার ভাইয়ের বলে শনাক্ত করেন। তবে ভিকটিমের অটোরিকশা ও মোবাইল ফোন পাওয়া যায়নি।

এ ঘটনায় নিহতের ভাই ফখরুল বাদী হয়ে পরদিন ফেনীর ফুলগাজী থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এরপর থেকে আসামিরা পলাতক ছিলেন। পরে সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের অনুপস্থিতিতে ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি কালা মিয়াকে হত্যার দায়ে সুমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং অন্য তিনজনকে মৃত্যুদণ্ড দেন আদালত।


সর্বশেষ - জাতীয় সংবাদ