1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

এবার টাঙ্গাইলে হচ্ছে দৃষ্টিনন্দন ২৬১ গম্বুজ মসজিদ

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া মহাদেশের সবচেয়ে বেশি ২০১ গম্বুজ মসজিদ নির্মাণের পর এবার টাঙ্গাইলের ঘাটাইলে ৩৯৯ ফুট সুউচ্চ মিনারসহ ২৬১ গম্বুজ বিশিষ্ট দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। যার নাম দেয়া হয়েছে বায়তুন নূর জামে মসজিদ। এটি নির্মাণ করা হবে ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের সিংগুরিয়ায়।

এ উপলক্ষে শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকালে প্রস্তাবিত মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলার আনেহলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ২৬১ গম্বুজ মসজিদের স্বপ্নদ্রষ্টা হাফেজ মওলানা মো. ফজলুল রহমান।

অতিথি হিসেবে বক্তব্য রাখেন তেজগাঁ শিল্পাঞ্চল আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ সাইফুল ইসলাম বাবুসহ স্থানীয় ব্যক্তিরা। অনুষ্ঠানে দোয়া মাহফিল পরিচালনা করেন হাফেজ মওলানা মো. হুসাইন আহমদ।

প্রায় ৫ বিঘা জমির ওপরে ৩ তলা ও সুসজ্জিত পাঁচটি মিনার বিশিষ্ট এ মসজিদটি নির্মাণ হবে। ৫টি মিনারের একটি ৩৯৯ ফিট উচ্চতার হবে এবং দৃষ্টিনন্দন আধুনিক মার্বেল পাথর দ্বারা মেহেরাব, পিলার ও মেঝে নির্মিত হবে। একত্রে ৩০ হাজার মুসুল্লির নামাজের ব্যবস্থাসহ প্রতিটি জায়নামাজের স্থান কারুকাজ দ্বারা নির্ধারিত থাকবে। এছাড়া জেনারেটরসহ এসির ব্যবস্থা ও মসজিদে ইসলামী জ্ঞান চর্চার জন্য একটি লাইব্রেরি কক্ষ এবং মহিলাদের আলাদা নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে বলে জানা যায়।

২৬১ গম্বুজ মসজিদের স্বপ্নদ্রষ্টা হাফেজ মওলানা মো. ফজলুল রহমান বলেন, ‘আমার বাবা স্বপ্নে আমাকে বলেন একটি মসজিদ নির্মাণ করার জন্য। পরে আমি পার্শ্ববর্তী গোপালপুরের পাথালিয়া গ্রামের ২০১ গম্বুজ মসজিদ দেখতে যাই। সেখান থেকে আমার ২৬১ গম্বুজ মসজিদ নির্মাণের ইচ্ছে হয়। আমি এলাকার সব ধর্মপ্রাণ মানুষের সহযোগিতা ও দোয়া কামনা করছি। যাতে আমি আমার জীবদ্দশায় এই মসজিদটি নির্মাণ করে যেতে পারি।’


সর্বশেষ - জাতীয় সংবাদ

নির্বাচিত