1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

রোহিঙ্গাশিবিরে ‘আরসার’ হামলা : রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ

কক্সবাজার জেলা প্রতিনিধি : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বুধবার, ১২ অক্টোবর, ২০২২

কক্সবাজারের উখিয়ায় শরণার্থী ক্যাম্পে ‘আরসার’ হামলা ও গুলিতে এক রোহিঙ্গা কমিউনিটির নেতা (মাঝি) গুলিবিদ্ধ হয়েছেন। মঙ্গলবার (১১ অক্টোবর) রাত ৯টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ মোহাম্মদ হোসেন (৩৮) উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের মোহাম্মদ মিয়ার ছেলে। তিনি বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের প্রধান মাঝি (কমিউনিটি নেতা)।

আর্মড-৮ পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়দের বরাতে ফারুক আহমেদ বলেন, রাত ৯টার দিকে উখিয়া উপজেলার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের আই-ব্লকের প্রধান মাঝি মোহাম্মদ হোসেন কয়েকজন স্বেচ্ছায় পাহারাকর্মীর সঙ্গে আলাপ করছিলেন। এ সময় কথিত আরসার’ নামধারীরা তাকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়ে। এতে মোহাম্মদ হোসেন গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে এপিবিএনের একটি দল ঘটনাস্থলে যায়। তাদের উপস্থিতি টের পেয়ে কথিত আরসার নামধারীরা পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে মোহাম্মদ হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) স্থানীয় হাসপাতালে আনা হয়। ঘটনাস্থলে তল্লাশি করে পাওয়া যায় পিস্তলের একটি খালি ম্যাগাজিন।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, সেখানে (আইওএম হাসপাতাল) মোহাম্মদ হোসেনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে স্থানান্তর করেন।

এ ঘটনায় জড়িতদের শনাক্ত করে গ্রেফতারে এপিবিএন এর অভিযান অব্যাহত রয়েছে বলে জানান ফারুক আহমেদ।

কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. রিপন চৌধুরী বলেন, রাত ১১টায় মোহাম্মদ হোসেনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। সেখানে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, তার অবস্থা আশঙ্কাজনক।


সর্বশেষ - জাতীয় সংবাদ