1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বাজার মনিটরিংয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একগুচ্ছ নির্দেশ জারি

জ্যেষ্ঠ প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৪ অক্টোবর, ২০২২

প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) আজ রোববার নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রণে এবং এগুলোর মজুদ ও সরবরাহ স্বাভাবিক করতে বাজার ক্রমাগত পর্যবেক্ষণের লক্ষে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জন্য একগুচ্ছ নির্দেশ জারি করেছে। বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং জেলা প্রশাসকদের সাথে পিএমও’র এক ভার্চুয়াল মতবিনিময় সভায় এই নির্দেশাবলী জারি করা হয়।

সভায় ঘূর্ণিঝড় সিত্রাং-এর প্রস্তুতি, আমন ও রবি ফসলের উৎপাদন, সার মজুদ এবং সাম্প্রতিক বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এতে সাম্প্রতিক চিনির দাম বৃদ্ধির পটভূমিতে চিনির মজুদ এবং সরবরাহ নিয়েও আলোচনা হয়। প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে সভাটি সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি কে এম শাখাওয়াত মুন বৈঠকের ফলাফল সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন। তিনি বলেন, ‌‌মাঠ পর্যায়ের প্রশাসন প্রধানমন্ত্রীর মুখ্য সচিবকে সারের পাশাপাশি প্রয়োজনীয় পণ্যের মজুদ ও সরবরাহের বিষয়ে অবহিত করেছে।

সভায় অন্যান্যের মধ্যে শিল্প, খাদ্য, কৃষি, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার, উপকূলীয় অঞ্চলের জেলা প্রশাসকেরা উপস্থিত ছিলেন। সভার শুরুতে আশ্রয়ন-২ প্রকল্পের পরিচালক এর সর্বশেষ অবস্থা সম্পর্কে সংক্ষিপ্ত বিবরণ দেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ