1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

বেওয়ারিশ কুকুরের বংশবিস্তার নিয়ন্ত্রণে মাঠে নামছে ডিএসসিসি

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

নিজেদের আওতাধীন এলাকায় বেওয়ারিশ কুকুর বন্ধ্যাত্বকরণ, নিয়ন্ত্রণ ও অপসারণে মাঠে নামছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ লক্ষ্যে আগামী এক বছরের জন্য বিভিন্ন পরিকল্পনা ও কর্মসূচি গ্রহণ করেছে সংস্থাটি। পাশাপাশি এই কার্যক্রম পরিচালনার জন্য একটি কমিটিও গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৬ অক্টোবর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান একটি দপ্তর আদেশের মাধ্যমে এই কার্যক্রম পরিচালনার জন্য কমিটি গঠন করে দিয়েছেন।

সচিব আকরামুজ্জামান জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০২৩-২০২৪ অর্থবছরে আগামী এক বছরের জন্য বেওয়ারিশ কুকুর বন্ধ্যাকরণ, নিয়ন্ত্রণ, অপসারণ করা হবে। পাশাপাশি চিকিৎসা প্রদানের লক্ষ্যে প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জামাদি ক্রয় ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে তিন সদস্যের একটি কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সূত্রে জানা গেছে, এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ডিএসসিসির স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিশাত পারভীনকে এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন ডিএসসিসির অঞ্চল ১ ও অঞ্চল ৭ এর ভেটেরিনারী পরিদর্শক ডা. শরণ কুমার সাহা। সেই সঙ্গে কমিটির একমাত্র সদস্য হিসেবে রাখা হয়েছে দক্ষিণ সিটির অঞ্চল ৫ ও ৮ এর ভেটেরিনারী কর্মকর্তা ডা. সাদেকুজ্জামান রাকিবকে।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে উল্লেখ করে দপ্তর আদেশে বলা হয়েছে, গঠিত কমিটি উল্লিখিত কাজের জন্য প্রয়োজনীয় ওষুধপত্র, যন্ত্রপাতি ও সরঞ্জামাদি ক্রয় সহ কার্যক্রম পরিচালনা করবে।


সর্বশেষ - জাতীয় সংবাদ