1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কৃত্রিম বুদ্ধিমত্তার ছবি বানাবেন যেভাবে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই এখন কোন পর্যায়ে পৌঁছে গেছে তা নতুন করে বলার কিছু নেই। সব কিছুতেই এআইয়ের ছোঁয়া। এআই দিয়ে ইচ্ছামতো ছবি, ভিডিও বানাতে পারবেন। গুগল নিয়ে এলো নতুন এআই টুল। যার মাধ্যমে খুব সহজেই আপনি যে কোনো ছবি বানিয়ে নিতে পারবেন।

গুগল নতুন সার্চ জেনারেটিভ এক্সপিরিয়েন্স ফিচার এনেছে। এই সুবিধা প্রথম শুরু করে মাইক্রোসফটের বিং সার্চ ইঞ্জিনের ডালি-ই-৩। এটি তৈরি করেছে চ্যাটজিপিটি নির্মাতা ওপেনএআই। এবার তাদের টেক্কা দিতে একই সুবিধা দেবে গুগল। এছাড়াও এই ফিচারের মাধ্যমে ড্রাফট লিখতে পারবেন ব্যবহারকারীরা। সেই ড্রাফটের টোনও বদল করতে পারবেন।

জেনে নিন কীভাবে এআই দিয়ে ছবি বানাবেন-

এই ছবি বানানোর জন্য ব্যবহারকারীকে আলাদা করে কিছু করতে হবে না। শুধু লিখতে হবে প্রম্পট, অর্থাৎ কেউ যদি গুগলের ওই টুলে গিয়ে সার্চ করেন, খাবার সহ একজন শেফ-এর ছবি এঁকে দিন, তাহলে গুগল চারটি জেনারেটিভ ইমেজ তুলে ধরবে।

এর মধ্যে যে কোনো একটি ছবিতে ট্যাপ করলে জেনারেটিভ এআই প্রম্পটের বিস্তারিত বর্ণনা দেখাবে। আপাতত এই পরিষেবা ইংরেজি ভাষাতেই পাওয়া যাবে। মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য প্রাথমিকভাবে চালু করা হয়েছে এই সুবিধা। এই টুল ব্যবহার করার জন্য বয়স থাকতে হবে ১৮ বছর বা তার বেশি। খুব শিগগির সবার জন্য উন্মুক্ত করা হবে এই ফিচার।


সর্বশেষ - জাতীয় সংবাদ