1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

৮ বছর বন্ধ থাকার পর সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে গুজব শুরু হয়েছে

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

আপনারা বললেন, সজীব ওয়াজেদ জয়কে আমেরিকাতে স্যাংশন দেয়া হয়েছে, তিনি আমেরিকাতে ঢুকতে পারছেন না। এই প্রোপাগান্ডার কোনো সাড়াশব্দ না পেয়ে এখন বলছেন, তিনি যে আমেরিকাতে আছেন তা লাইভে এসে প্রমান করতে। আমাদের দলের অনেককেও এই কথা বলতে শুনেছি।

ক্যানরে ভাই, আপনারা তো গুজবকারী ও গুজব বিশ্বাসকারী, আপনার কাছে কেন এসে প্রমান দিতে হবে? আপনি একজনকে হিজড়া বলবেন, আর ঐ লোককে প্যান্ট খুলে প্রমান দিতে হবে যে তিনি পুরুষ। বিষয়টা সে রকম হয়ে গেলোনা?

২০১২ সাল, তখন আমি যুক্তরাষ্ট্রে থাকি। দেশে ঘুরতে গেলাম। ওই সময়গুলোতে বাঁশেরকেল্লার কল্যানে ব্যাপক গুজব ছিলো ওনার বিরুদ্ধে। আমাদের দলের অনেকেও সেইসব গুজব বিশ্বাস করে বসে ছিলেন। আমার সাথে অনেকের তৰ্কও হয়েছে। অতিষ্ট হয়ে আমি ওনাকে যুক্তরাষ্ট্রে ফোন দিলাম। সব কিছু বললাম। তিনি শুধু বললেন, “আরো বেশি বেশি বলতে দেন, পাত্তা দিয়েন না। কিছুদিন পর মানুষ যখন দেখবে এইসব মিথ্যা, এরপর তারা আমার বিরুদ্ধে সত্য কথা বললেও, জনগণ বিশ্বাস করবে না।”

আসলেই পরে সব মিথ্যাই প্রমাণিত হয়েছিলো। এইজন্যই মধ্যে ৮ বছর ওনার বিরুদ্ধে গুজব বন্ধ ছিলো। এখন আবার শুরু হয়েছে। তিনি আরো বলেছিলেন, “রাজনীতি করলে, শরীরের চামড়া মোটা করতে হবে। লোকজনের ফালতু কথায় কান না দিয়ে কাজ করে যেতে হবে।”

কিভাবে দলের ইতিবাচক প্রচার করতে হয়, কিভাবে নেতিবাচক প্রোপাগান্ডা রুখতে হয়, আমার দেখা এইসবের সেরা পরিকল্পনাকারী তিনি। যা শিখেছি, ওনার কাছ থেকেই শিখেছিলাম।

লেখক : আশরাফুল আলম খোকন – যুক্তরাষ্ট্র প্রবাসী 


সর্বশেষ - জাতীয় সংবাদ