1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

২৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে টেক্সটাইল-গার্মেন্টস মেশিনারির আন্তর্জাতিক প্রদর্শনী

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩

আগামী ২৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী টেক্সটাইল ও গার্মেন্টস মেশিনারির আন্তর্জাতিক প্রদর্শনী। রাজধানীর কুড়িলে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) শুরু হতে যাওয়া এই মেলা চলবে ২৮ অক্টোবর পর্যন্ত। সপ্তমবারের মতো অনুষ্ঠিতব্য এ প্রদর্শনীতে এশিয়া ও ইউরোপের ১২টি দেশ অংশ নেবে। এসব দেশ থেকে বস্ত্র ও পোশাক শিল্প, ডিজিটাল প্রিন্টিং, সাইন ইন্ডাস্ট্রি, পেপার প্রিন্টিং ও প্যাকেজিং শিল্পের সঙ্গে জড়িত সব ধরণের যন্ত্রপাতি, টেকনোলজি, এক্সেসরিজ উৎপাদনকারী, সরবরাহকারী ও আমদানিকারকরা অংশ নেবে।

রোববার (২২ অক্টোবর) রাজধানীর বিজয়নগরে পল্টন টাওয়ারে ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর আয়োজন করা রেডকার্পেট গ্লোবালের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। এ সময় আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে রেডকার্পেট গ্লোবালের প্রধান নির্বাহী কর্মকর্তা আহমেদ ইমতিয়াজ প্রদর্শনীর বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের প্রদর্শনীতে টেক্সটাইলের ডিজিটাল প্রিন্টিংয়ের বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে। কেননা এখন বিশ্বব্যাপী মানুষের রুচির ও ফ্যাশনের পরিবর্তনের ফলে গতানুগতিক বস্ত্র ও পোশাকের মাধ্যমে ব্যবসায়ে টিকে থাকা কঠিন হবে। স্থানীয় উদ্যোক্তাদের এসব বিষয়ের সঙ্গে পরিচিত করানোর পাশাপাশি ক্রেতা ও সরবরাহকারীর মধ্যে যোগাযোগ বাড়ানোও প্রদর্শনীর উদ্দেশ্য। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত প্রদর্শনী দর্শণার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন এই প্রদর্শনীর সহযোগী অংশীদার এবং ইমেজ গ্রুপ প্রিন্টিং এক্সপোর পাওয়ার্ড বাই পার্টনার। এই প্রদর্শনীটি বাংলাদেশ পেপার মিলস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ সাইন ম্যাটেরিয়ালস অ্যান্ড মেশিনারিজ ইমপোর্টার্স অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ডিজিটাল প্রিন্টার্স ওনার্স অ্যাসোসিয়েশন দ্বারা সমর্থিত।


সর্বশেষ - জাতীয় সংবাদ