1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কমলাপুর রেলস্টেশনে ট্রেন চলাচল স্বাভাবিক

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকে তিন দিনের অবরোধের প্রথম দিনে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে নির্দিষ্ট সময়ে ট্রেন ছাড়ছে ও আসছে। ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল আটটার দিকে কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ট্রেন নির্ধারিত সময়ে চলছে। রেলস্টেশনে যাত্রীদের ভিড় আছে। কমলাপুরের স্টেশনমাস্টার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আজ ভোর ৪টা ৪০ মিনিট থেকে সকাল ৯টা ১০ মিনিট পর্যন্ত আন্তনগর ও কমিউটার মিলে ১১টি ট্রেন টাকা থেকে ছেড়ে গেছে, ৭টি ট্রেন ঢাকা এসেছে। সব ট্রেন শিডিউল অনুযায়ী চলছে। এখন পর্যন্ত কোনো শিডিউল বিপর্যয় নেই।

কমলাপুর রেলস্টেশনের বাইরে বিজিবির টহল দেখা গেছে।

সকাল সাড়ে আটটার দিকে কমলাপুর রেলস্টেশনে কথা হয় সরকারি চাকরিজীবী ইমরান হোসেনের সঙ্গে। তিনি ছুটিতে রংপুর এক্সপ্রেসে নাটোরে গ্রামের বাড়ি যাচ্ছেন। রাজারবাগ থেকে রেলস্টেশনে আসতে কোনো ভোগান্তি হয়নি বলে জানান তিনি।

পঞ্চগড় থেকে সকাল সাড়ে ৯টার দিকে আন্তনগর একতা এক্সপ্রেসে কমলাপুর রেলস্টেশনে নামেন মাহবুল হক। তিনি বলেন, গতকাল সোমবার রাত ১০টার দিকে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থেকে ট্রেনে উঠেন। ট্রেনে যাত্রীদের ভিড় ছিল। মাহবুল বলেন, অবরোধের কারণে তিনি ঢাকা আসতেন না। কিন্তু মামলাসংক্রান্ত জরুরি কাজ থাকায় আসতে হয়েছে।

একতা এক্সপ্রেসের যাত্রী ছিলেন অর্শি সরকারও। তিনি এনটিআরসির শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা দিতে এসেছেন। তিনি বলেন, অবরোধের কারণে আসতে ভয় করছিল, কিন্তু যাত্রাপথে কোনো সমস্যা হয়নি।

কমলাপুর রেলওয়ে পুলিশ তথ্যকেন্দ্রে গিয়ে ট্রেনের সময়সূচি নিয়ে অনেক যাত্রী জিজ্ঞাসা করছেন। ঢাকা রেলওয়ে থানার দায়িত্বরত উপপুলিশ পরিদর্শক (নিরস্ত্র) সেফাতুর রহমান বলেন, সাধারণ যাত্রীরা স্বাভাবিকভাবেই ট্রেনের আসা-যাওয়া নিয়ে খোঁজ নিচ্ছেন।

বিএনপি ও জামায়াতে ইসলামীর ডাকা অবরোধে কমলাপুর রেলস্টেশনের ভেতর ও বাইরে বিশেষ নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান বাংলাদেশ রেলওয়ের নিরাপত্তা বাহিনীর ঢাকা বিভাগীয় কমান্ডেন্ট মো. শহিদুল্লাহ।

আজ সকাল ৯টার দিকে কমলাপুর রেলস্টেশনে মো. শহিদুল্লাহ বলেন, রেলের নিজস্ব নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ও ডিএমপির সমন্বয়ে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। ট্রেন স্বাভাবিক নিয়মে চলছে।


সর্বশেষ - জাতীয় সংবাদ