1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

অনিয়মের অভিযোগে পোলার আইসক্রিমকে ৫ লাখ টাকা জরিমানা

নিউজ এডিটর : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩

হিমাগারে আইসক্রিমের বেশ কিছু লেভেলবিহীন এবং মেয়াদোত্তীর্ণ রিমিক্স মজুত করাসহ ফ্যাক্টরির ভেতরের পরিবেশ অপরিচ্ছন্ন থাকায় পোলার আইসক্রিমকে ৫ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

রোববার (১৫ অক্টোবর) নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে ‘পোলার আইসক্রিম’ (ঢাকা আইসক্রিম ইন্ডাস্ট্রিজ লিমিটেড), তেজগাঁও, ঢাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে প্রতিষ্ঠানটির হিমাগারে আইসক্রিমের বেশ কিছু লেভেলবিহীন এবং মেয়াদোত্তীর্ণ রিমিক্স মজুত করতে দেখা যায়। এছাড়া ফ্যাক্টরির ভেতরের পরিবেশ অপরিচ্ছন্নসহ অন্য অনিয়মের দায়ে নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানা এবং তাৎক্ষণিকভাবে তা আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ছিদ্দিকা বলেন, আইন অনুযায়ী সর্বনিম্ন ৫ লাখ টাকা জরিমানা করেছি এবং তাদের আমরা সময় দিয়েছি। পরে যদি এ সব অপরাধ ধরা পড়ে তাহলে বড় ধরনের জরিমানার আওতায় আনবো। কোনো সুযোগ দেবো না। এছাড়া তিনি জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানকালে ‘পোলার আইসক্রিম’ ঢাকা কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদন, সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা দেওয়া হয় এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিক-নির্দেশনা সম্বলিত পোস্টার দেওয়া হয়।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদ কামরুল হাসান ও বাংলাদেশ নিরাপদ খাদ্যের সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।


সর্বশেষ - জাতীয় সংবাদ