1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

কক্সবাজারে নৌকার আদলে নির্মাণ হচ্ছে নতুন দৃষ্টিনন্দন ব্রিজ

নিজস্ব প্রতিবেদক : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২

রেজুখালে নতুন ব্রিজ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। দেশ উন্নয়নকল্পে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। গত ১৩ বছরে কক্সবাজার জেলায় যেই উন্নয়ন হয়েছে, স্বাধীনতার পর ৫০ বছরেও তা হয়নি। জানা যায়, মেরিনড্রাইভ সড়ক হয়ে টেকনাফ যেতে ও সৈকত রানী কক্সবাজারে আসতে একটি ব্রিজের জন্য দুর্ভোগ পোহাতে হতো পর্যটক ও স্থানীয়দের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছায় সেখানেও বিপুল টাকা ব্যয়ে নতুন ব্রিজ নির্মাণ করা হচ্ছে। ব্রিজের নক্সাও অনুমোদন হয়েছে। শীঘ্রই শুরু হবে রেজুখালের ওপর নৌকার আদলে নতুন ব্রিজ নির্মাণ কাজ। কাজ শেষ হলে মেরিনড্রাইভ সড়কে ভ্রমণে আরও আকর্ষণ বাড়বে পর্যটকদের।
জানা গেছে, বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারে সাড়ে চার লক্ষ কোটি টাকা ব্যয়ে বহু মেগা প্রকল্প বাস্তবায়ন, আন্তর্জাতিক মানের বিমানবন্দর স্থাপন, পরিবেশ বান্ধব ট্যুরিজম স্পট, ইকোনমিক জোন, আশ্রয়ণ প্রকল্প, গভীর সমুদ্র বন্দর ও দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল।

কক্সবাজারের মাতারবাড়ীতে কয়লা তাপ বিদ্যুৎকেন্দ্র স্থাপন, গভীর সমুদ্র বন্দর, দোহাজারী থেকে ঘুমধুম পর্যন্ত রেললাইন প্রকল্প বাস্তবায়ন, বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সড়ক স্থাপন, টেকনাফে ইকোট্যুরিজম, প্রথমবারের মতো সমুদ্রের ওপর নির্মিত রানওয়ে, খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প, শেখ হাসিনা টাওয়ার ইত্যাদি মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে ও হচ্ছে কক্সবাজারে।

 


সর্বশেষ - জাতীয় সংবাদ