1. অন্যরকম
  2. অপরাধ বার্তা
  3. অভিমত
  4. আন্তর্জাতিক সংবাদ
  5. ইতিহাস
  6. এডিটরস' পিক
  7. খেলাধুলা
  8. জাতীয় সংবাদ
  9. টেকসই উন্নয়ন
  10. তথ্য প্রযুক্তি
  11. নির্বাচন বার্তা
  12. প্রতিবেদন
  13. প্রবাস বার্তা
  14. ফিচার
  15. বাণিজ্য ও অর্থনীতি

তমব্রু সীমান্তে ডিজিএফআই কর্মকর্তা নিহত, আহত র‍্যাব সদস্য 

ডেস্ক রিপোর্ট : ইবার্তা টুয়েন্টিফোর ডটকম
মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির তমব্রু সীমান্তে পরিচালিত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) যৌথ অভিযানে এক কর্মকর্তা নিহত হয়েছেন। তিনি ডিজিএফআই কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা)।

সোমবার (১৪ নভেম্বর) রাতে মাদক চোরাচালানকারী-সন্ত্রাসীদের আটকে পরিচালিত অভিযানে এ ঘটনা ঘটে। এ সময় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে। সোমবার দিবাগত রাতে প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে অবশ্য হতাহতদের নাম-পরিচয় প্রকাশ করা হয়নি।

আইএসপিআর জানিয়েছে, র‌্যাব ও প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে সোমবার মাদক চোরাচালানকারীদের সঙ্গে দেশের অভ্যন্তরে বান্দরবনের তমব্রু সীমান্ত এলাকায় সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআইয়ের একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হয়েছেন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন। আহত র‌্যাব সদস্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

অভিযানে দুই পক্ষে গোলাগুলির ঘটনা ঘটেছে। এসব ব্যাপারে জানতে চাইলে ঘুমধুম ইউপির চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, সোমবার রাতে গোলাগুলির ঘটনা ঘটেছে শুনেছি। কাদের মধ্যে বা কী নিয়ে ঘটনাটি ঘটে নিশ্চিত নই।

ঘটনার বিষয়ে জানতে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও জেলা পুলিশ সুপারের নম্বরে কয়েকবার ফোন করা হয়। কিন্তু তারা রিসিভ করেননি।

আইএসপিআর’র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, র‌্যাব ও ডিজিএফআই’র মাদকবিরোধী যৌথ অভিযান পরিচালনাকালে মাদক চোরাচালানকারী সন্ত্রাসীদের সাথে বাংলাদেশের ভেতরে তমব্রু সীমান্ত এলাকায় সংঘর্ষ হয়। সংঘর্ষ চলাকালে মাদক চোরাচালানকারীদের গুলিতে দায়িত্বরত অবস্থায় ডিজিএফআই’র একজন কর্মকর্তা (বাংলাদেশ বিমান বাহিনীর কর্মকর্তা) দেশের জন্য আত্মত্যাগ করে শহীদ হন এবং র‌্যাবের একজন সদস্য আহত হন।


সর্বশেষ - জাতীয় সংবাদ